Home / চাঁদপুর / চাঁদপুর জেলা প্রশাসনের ভিক্ষুকমুক্তকরণ বিষয়ে জরুরি সভা
Chandpur DC Office
প্রতীকী ছবি

চাঁদপুর জেলা প্রশাসনের ভিক্ষুকমুক্তকরণ বিষয়ে জরুরি সভা

চাঁদপুর জেলা প্রশাসনে আয়োজনে ‘ভিক্ষুকমুক্তকরণ’ বিষয় জরুরি সভা বুধবার (৫ জুলাই) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.মাসুদ হোসেন।

তিনি বলেন, চাঁদপুর জেলাকে ভিক্ষুকমুক্ত করতে সকলকে এগিয়ে আসতে হবে। সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা একদিনের বেতনের টাকা দিয়ে চাঁদপুর জেলাকে ভিক্ষুকমুক্ত করতে সহযোগিতা করে এগিয়ে আসতে হবে। চাঁদপুর জেলা ভিক্ষকমুক্তকরণ সংস্থা সংগঠন করে সংস্থার নামে জনতা ব্যাংকে একটি হিসাব খোলা হয়েছে। ‘ভিক্ষুকমুক্তকরণ, ভিক্ষুকদের পুর্ণবাসন ও কর্মসংস্থান কর্মসূচি’ হিসাব নং ০১০০০৯৪৯৬৪১০০, জনতা ব্যাংক, চাঁদপুর শাখা। অনলাইভিত্তিক হিসাবে যে কোন সময় যে কোন স্থান হতে অর্থ জমা দেয়া যাবে।

তিনি আরো বলেন, সকল উপজেলা পর্যায়ে ভিক্ষকমুক্তকরণ সংস্থা সংগঠন করে সংস্থার নামে ব্যাংকে একটি হিসাব খোলতে হবে। এতে আপনাদের সহযোগিতায় একজন অসহায় মানুষ তার কর্ম পেতে পাবে।

অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, ভিক্ষাবৃত্তি একটি অভ্যাসগত সমস্যা, মানসিক সমস্যা এবং অনেক ক্ষেত্রে ব্যবসা। তাই ভিক্ষা দিয়ে ভিক্ষুক সৃষ্টি না করে ভিক্ষাবৃত্তি বন্ধে ভিক্ষুকদের পুর্ণবাসন ও কর্মসংস্থানে সবাইকে সহযোগিতা করার জন্য আমি অনুরোধ করছি। আসুন সকলে মিলে চাঁদপুর জেলাকে ভিক্ষকমুক্ত করে জেলাবাসী ও দেশের মর্যাদা বৃদ্ধি করি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তারের পরিচালনায় বক্তব্য রাখেন সিভিল সার্জন মতিউর রহমান, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ, মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, বি আরটিএ’র সহকারী পরিচালক শেখ ইমরান, জেলা তথ্য অফিসার মোহাম্মদ নুরুল হক, সোনালী ব্যাংকের এজিএম অঞ্জন কুমার দে, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউচার আহমেদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো.মহিউদ্দিন আহমেদ, সড়ক বিভাগের সহকারী প্রকৌশলী শংকর চন্দ্র পাল, পানি উন্নয়নের বোর্ডের সহকারী প্রকৌশলী মো.মিজানুর রহমান, ফরিদগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোমেনা আক্তার, কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এএম জহিরুল হায়াত, হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.শেখ ছাদেক, মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন প্রমুখ।

এসয় প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : আনোয়ারুল হক
: আপডেট, বাংলাদেশ সময় ১০ : ৫০ পিএম, ৫ জুলাই ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply