Home / চাঁদপুর / চাঁদপুর পুরাণবাজার আদর্শ কিন্ডারগার্টেনের বই বিতরণ
চাঁদপুর পুরাণবাজার আদর্শ কিন্ডারগার্টেনের বই বিতরণ

চাঁদপুর পুরাণবাজার আদর্শ কিন্ডারগার্টেনের বই বিতরণ

চাঁদপুর পুরাণবাজার রিফুজী ক্যাম্প আদর্শ কিন্ডারগার্টেনের বই বিতরণ সোমবার সকালে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে প্রতিষ্ঠানটির হতদরিদ্র শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন কিন্ডারগার্টেন পরিচালনা কমিটির সভাপতি ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি।

তিনি তার বক্তব্যে বলেন, শিক্ষিত জাতী ছাড়া দেশ ও সমাজের উন্নতি সম্ভব নয়। তাই মহান স্বাধীনতার ঘোসক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা এদেশের প্রতিটা শিশুর শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আজ সারা দেশের সকল শিক্ষা-প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা ১ জানুয়ারি একযোগে বই উৎসবে মেতে উঠে।

তিনি বলেন, আমি নির্বাচনের সময় ভোটারদের কাছে প্রতিজ্ঞাব্ধ হয়েছিলাম যে এই ওয়ার্ড থেকে মাদক, অশিক্ষা এবং সন্ত্রাস দূর করব। আজ সেই প্রতিজ্ঞা বাস্তবায়ণে কাজ করে যাচ্ছি। কাউন্সিলর নির্বাচিত হয়ে আমি আমার ব্যক্তিগত টাকায় এই ওয়ার্ডের অনেক উন্নয়ণ কর্মকান্ড করে আসছি। আপনাদের কথা দিচ্ছি যে যতদিন বাঁচবো কাউন্সিলর হিসেবে না হলেও একজন ভালো মানুষ হিসেবে আপনাদের পাশে থাকব।

তিনি আরো বলেন, ১নং ওয়ার্ডের রিফুজী ক্যাম্পে অবস্থিত আদর্শ কিন্ডারগার্টেনটি এই এলাকার হতদরিদ্র শিশুদের জন্য ভালো শিক্ষাকেন্দ্র। যে সকল শিশু টাকার অভাবে পড়ালেখা করতে পারেনা তারা এই প্রতিষ্ঠানের শিশু শ্রেণী থেকে ৩য় শ্রেণী পর্যন্ত বিনামূল্যে শিক্ষালাভ করতে পারছে। যারা এই প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়ার জন্য ষড়যন্ত্র করছেন তাদের কাছে অনুরোধ বিদ্যালয়টি বন্ধ হলে কারো লাভ হবে না। বরং ক্ষতি হবে হতদরিদ্র শিশুদের। তাই কি করে এই প্রতিষ্ঠানটি আরো ভালো অবস্থানে নেয়া যায় সে বিষয়ে আপনারা আমাদের পরামর্শ এবং সহযোগিতা করুন।
কিন্ডারগার্টেন পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সোলেমান গাজী চুন্নুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগ নেতা স্বপন দেওয়ান।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা শাহনাজ বেগম, সহকারী শিক্ষিকা তমালী রাণী দাস, শিবানি রায়, জাকিয়া আক্তার, আরবি শিক্ষক হাফের পরিদ আহমেদ, স্থানীয় আক্তার বেপারী, রফিক মিজি, শহর যুবলীগ নেতা মিলন গাজী, হাসান খাঁনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।

চাঁদপুর পুরাণবাজার আদর্শ কিন্ডারগার্টেনের বই বিতরণ

About The Author

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৯:৫৮ পিএম, ০৪ জানুয়ারি ২০১৬, সোমবার

এমআরআর