Home / চাঁদপুর / চাঁদপুর পুরাণবাজার বিজয় উৎসবে স্মৃতিচারণ
চাঁদপুর পুরাণবাজার বিজয় উৎসবে স্মৃতিচারণ

চাঁদপুর পুরাণবাজার বিজয় উৎসবে স্মৃতিচারণ

চাঁদপুর পুরণাবাজার মধুসূূদন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত মাসব্যাপী মুক্তিযুদ্ধের বিজয় ৫ম দিনের কার্যক্রম সোমবার অনুষ্ঠিত হয়েছে।

ওইদিন সন্ধ্যায় স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর আ’লীগের যুগ্ম সম্পাদক বীর মুক্তিযোদ্ধা বজবল্লব দাস।

উদযাপন পরিষদের সভাপতি ব্যাংকার মজিবুর রহমানের সভাপতিত্বে ও স্টিয়ারিং কমিটির যুগ্ম মহা-সচিব মমতাজ উদ্দিন মন্টু গাজীর পরিচালনায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহীল বাকি।

স্মৃতিচারণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুদ্ধকালীন বিএফএল ডেপুটি কমান্ডার দীল মোহাম্মদ বকাউল, বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ মিয়াজী, সুরেশ চন্দ্র সরকার, মো. হামিদুল ইসলাম, আব্দুল মান্নান মিয়াজী।

বক্তারা বলেন, ১৯৭১ সালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে আমরা জীবন বাজী রেখে রণাঙ্গনে যুদ্ধ করেছি একাটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্য। আমরা সেদিন নিজের জীবন ও আমাদের স্ত্রী-সন্তান, বাবা-মা মায়ের কথা ভাবিনি। আমাদের সবার তখন একটাই উদ্দেশ্য এবং লক্ষ্য ছিলো বাংলাদেশকে স্বাধীন করা।

বক্তারা বলেন, আমাদের বর্তমান ও ভবিষ্যৎ মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। তাদের মাঝে ইতিহাস জানার আগ্রহ সৃষ্টি করতে হলে এই ধরণের উৎসবের প্রয়োজন আছে। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ধারণ ও লালন করে এই উৎসব সফল হোক আমাদের এই প্রত্যাশা থাকবে।

এছাড়া আরো উপস্থিত ছিলেন স্টিয়ারিং কমিটির সদস্য ফয়েজ আহমেদ মন্টু, উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিকসহ বিভিন্ন সাংস্কৃতি ও সমাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্মৃতিচারণ শেষে কৌতুক পরিবেশন করেন পুরাণবাজারের কৌতুক শিল্পী জহিরুল ইসলাম।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ১০:০৭ পিএম, ০৪ জানুয়ারি ২০১৬, সোমবার

এমআরআর