Home / চাঁদপুর / চাঁদপুর পাসপোর্ট অফিসের কার্যক্রম ১৭ দিনেও স্বাভাবিক হয়নি
চাঁদপুর পাসপোর্ট অফিসের কার্যক্রম ১৭ দিনেও স্বাভাবিক হয়নি
pass port

চাঁদপুর পাসপোর্ট অফিসের কার্যক্রম ১৭ দিনেও স্বাভাবিক হয়নি

আহমেদ শাহেদ, চাঁদপুর :

চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে বজ্রপাতে রেডিও লিঙ্ক বিদ্যুৎস্পৃষ্ট হওয়ায় এমআরপি কার্যক্রমের সাথে সংযুক্ত সকল যন্ত্রপাতি পুড়ে বিকল হয়ে ১৭ দিনেও পাসপোর্ট অফিসের কার্যক্রম স্বাভাবিক পর্যায়ে যেতে পারেনি। নির্ধারিত সময় পাসপোর্ট নিতে আসা শত শত গ্রাহক মারাত্মক হয়রানির শিকার হচ্ছে।

পাসপোর্ট কর্মকর্তা বিভিন্ন অজুহাতে গ্রাহকদের পরে আসতে বলছে। এছাড়াও নতুন করে প্রতিদিন শত শত পাসপোর্ট জমা নিচ্ছে চাঁদপুর পাসপোর্ট অফিস কর্তৃপক্ষ। এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন সিনিয়র সহকারী পরিচালক বিপুল কুমার গোস্বামী।

২ জুন দুপুরে হঠাৎ করে বজ্রপাতে চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের রেডিও লিঙ্কের সাথে সংযুক্ত এমআরপি কার্যক্রমের সকল যন্ত্রপাতি পুড়ে ও বিকল হয়ে যায়। এর ফলে পাসপোর্ট অফিসের সকল কার্যক্রম বন্ধ। দীর্ঘ ১৭ দিনেও পুরোপুরি সচল করা যায়নি ইন্টারনেট সার্ভারসহ এমআরপি কার্যক্রম।

ইতোমধ্যে উচ্চ পর্যায়ের ৫ সদস্যের ২টি টিম এসেও রেডিও লিঙ্ক সচল করতে পারেনি। ১০ জুন আরো একটি উচ্চ পর্যায়ের টিম চাঁদপুর এসে কার্যক্রম চালিয়ে গেলেও কোনো সমাধানে পৌছতে পারেনি কর্মকর্তারা।

পাসপোর্ট অফিসের পরিচালক বিপুল কুমার গোস্বামী জানান, টিমের কর্মকর্তারা দিনেরবেলায় অফিস কার্যক্রম চলার কারণে বিকাল ৪ থেকে রাতভর পুড়ে যাওয়া ইন্টারনেট সার্ভারসহ সকল যন্ত্রপাতি সচল করার কাজে ব্যস্ত রয়েছে। গত ১৭ দিন পাসপোর্ট করা বন্ধ থাকায় প্রতিদিন কমপক্ষে ২শ’ পাসপোর্ট না হওয়ায় সরকার ১ কোটি ১৭ লাখ ৩০ হাজার টাকা রাজস্ব আয় থেকে বঞ্চিত হয়।

এ দীর্ঘ সময় পাসপোর্ট কার্যক্রম বন্ধ থাকায় গ্রাহক যেমন ভোগান্তিতে পরেছে, তেমনি সরকারও প্রায় কোটি কোটি টাকার রাজস্ব বঞ্চিত হচ্ছে।

চাঁদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের সিনিয়র সহকারী পরিচালক বিপুল কুমার গোস্বামী চাঁদপুর টাইমসকে জানান, নতুন পাসপোর্ট জমা নিলেও পুরাতন পাসপোর্ট গ্রাহকদের দিতে সমস্য হচ্ছে। পূর্বে যারা পাসপোর্ট জমা দিয়েছে তাদের ডাটা বের করে নতুন করে ঢাকা পাঠানো হচ্ছে। যেসব পাসপোর্টের ডাটা পাওয়া যাচ্ছে না সেগুলোর জন্য নতুন তারিখ নির্ধারণ করে দেয়া হচ্ছে। পুরোপুরি কার্যক্রম শুরু করতে আরো অনেক সময় লাগতে পারে বলে তিনি জানান।

চাঁদপুর টাইমস/প্রতিনিধি/এএস/ডিএইচ/এমআরআর/২০১৫।

আপডেট: ১০:০১ অপরাহ্ণ,  ১৬ জুন ২০১৫, মঙ্গলবার

 

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না