Home / চাঁদপুর / চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ
চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ

চাঁদপুর জেলা তথ্য অফিসের আয়োজনে মহিলা সমাবেশ

সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগণকে অবহিত ও সম্পৃক্তকণের প্রচার এবং উদ্বুদ্ধুকরণ কার্যক্রম, টেকসই উন্নয়নের লক্ষ্যসমূহ(এসডিজি), ভিশন ২০২১ এর লক্ষ্য অর্জনসমূহ এবং সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

জেলা তথ্য অফিসের আয়োজনে সোমবার (১৪ মে) সকাল ১০টায় শাহরাস্তি উপজেলার মেহার উপলতা সরকারি প্রাথমিক বিদ্যালয় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো:মহিউদ্দিন আহমেদ।

তিনি বলেন,বর্তমান সরকার নারী বান্ধব সরকার। এ সরকারের আমলে নারীরা সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। আমাদের সমাজের নারীদের অনেক ভূমিকা রয়েছে। তারা নানাভাবে সমাজের উন্নয়ন করছে। ইভটিজিংয়ের বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। আপনার সন্তানকে আপনি পারেন নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে । কারণ মায়েরা জানেন, আপনার ছেলে মেয়ে কোথায় যায় কোথায় থাকে। আপনাদের কাছ থেকেই এ ছেলে মেয়েরা আদর্শ শিক্ষা অর্জন করে সমাজ গড়তে পারে । তাই আপনারাই পারেন সমাজকে সুন্দর ভাবে গড়ে তুলতে। তাদেরকে জঙ্গিবাদের হাত থেকে রক্ষা করতে হবে। ছেলে মেয়েদের বাল্য বিবাহ থেকে রক্ষা করতে পারে একজন মা। কারন মা তার সন্তানের সবচেয়ে বেশি খোঁজখবর রাখে।
মেহার উপলতা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষিকা কাজল রানী চক্রবর্তীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা তথ্য কর্মকর্তা মোহাম্মদ নুরুল হক।

বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা পান্না দত্তের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহরাস্তি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী শাম্মীনাজ আলম, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জহিরুল ইসলাম,রিসোর্স সেন্টারের ইন্সটাক্টর নিলুফা ইয়াসমিন ।

মহিলাদের মধো বক্তব্য রাখেন শাহীন আক্তার,শিপ্রা সাহা,রুপক সাহা প্রমুখ।

এ সময় শিক্ষক,শিক্ষার্থীদের অভিভাবক, মা,স্থানীয় মহিলাসহ স্থানীয় গর্ণমান্যরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply