Home / চাঁদপুর / ভোট ডাকাতি ঠেকাতে ভোটার ও নেতাকর্মীদের পরামর্শ দিলেন মানিক
Manik-with-hira

ভোট ডাকাতি ঠেকাতে ভোটার ও নেতাকর্মীদের পরামর্শ দিলেন মানিক

চাঁদপুর-৩ নির্বাচনী আসনের শাহমাহমুদপুরে সাবেক এমপি আলহাজ্ব রাশেদা বেগম হিরাকে সাথে নিয়ে বিপুল সংখ্যক নেতাকর্মীদের বহরে শেখ ফরিদ আহমেদ মানিক নির্বাচনী গণসংযোগ, পথসভা ও উঠোন বৈঠক করেছেন।

প্রতিদিনের ন্যায় ১৯ ডিসেম্বর বুধবার সকাল দুপুর থেকে পর্যন্ত তিনি চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নে ব্যাপক গণসংযোগ, উঠোন বৈঠক ও পথসভা করেছেন। এর মধ্যে মান্দারী গ্রামের চেয়ারম্যান মার্কেট, পশ্চিম লোদের গাঁও গ্রাম, বড় শাহতলী খান বাড়িসহ বিভিন্ন গ্রামে দলের নেতাকর্মী-সমর্থক ও সর্বসাধারণ ভোটারের সাথে কুশল বিনিময় করে ধানের শীষ প্রতীকে ভোট চেয়ে দোয়া কামনা করেন।

প্রতিটি পথসভা ও উঠোন বৈঠকে হাজার হাজার নেতাকর্মী ও সমর্থকদের উপস্থিত হতে দেখা গেছে। এছাড়াও তিনি হযরত শাহ মাহমুদ (রঃ) এলাহীর মাজার জিয়ারত করেন।

এসময় বিভিন্ন পথসভায় চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও বিএনপি কেন্দ্রিয় নির্বাহী কমিটির প্রবাসী কল্যান বিষয়ক সম্পাদক শেখ ফরিদ আহমেদ মানিক বলেন, আওয়ামী লীগ সরকার এদেশের মানুষের অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। তারা বাকশালী কায়দায় ক্ষমতা ধরে রাখার জন্য গতবারের মতো এবারও একটি ভোট ডাকাতির নির্বাচন করতে চাচ্ছে। তারা চায় আমাদের স্বাধীনসার্বভৌম বাংলাদেশে একটি একদলীয় সৈরশান কায়েম করতে।

তিনি বলেন, বাংলার জনগণ এবার ঐক্যব্ধ। তারা ৩০ডিসেম্বরের প্রহর গুণছে। এই ৩০ ডিসেম্বর হবে গণতন্ত্র রক্ষার চুড়ান্ত দিন। এইদিন দেশের জনগণ ভোটের মাধ্যমে অবৈধ আওয়ামী লীগ সরকারের সকল দুঃসাশনের জবাব দিবে। তারা যতই ষড়যন্ত্র করুক না কোনো এবার আর ভোট ছাড়া এমপি মন্ত্রী হওয়ার সুযোগ নেই। আর ভোট ডাকাতি করেও পার পাওয়া যাবে না। কারণ দেশের জনগণ এবার ভোট ডাকাতি ঠেকাতে কেন্দ্র পাহারা দিবে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগ ভোট কারচুপির নানা চেষ্টা করে যাচ্ছে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে বিএনপির প্রতিটা নেতাকর্মীকে কেন্দ্র পাহারা দিতে হবে। শুধু তাই নয়, ভোটরে দিন সকাল থেকে মা বোনেরা যাতে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে তারে পছন্দ মতো ভোট দিতে পারে সেটি নিশ্চিত করতে হবে। ভোট দেয়া শেষে ভোট যাতে কেউ ডাকাতি করতে না পারে এজন্য ভোট গনণা থেকে রির্টানিং অফিসারের কার্যালযে ফলাফল দেয়ার আগ পর্যন্ত নেতাকর্মীদের মাঠে থাকতে হবে।

এসময় আরও বক্তব্য রাখেন, সাবেক এমপি আলহাজ্ব রাশেদা বেগম হিরা। উপস্থিত ছিলেন, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী, সদর থানা বিএনপির সভাপতি দেওয়ার মো. সফিকুজ্জামান, সাধারণ সম্পদাক অ্যাড. শামসুল ইসলাম মন্টু, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক আ. কাদের বেপারী, সাংগঠনিক সম্পাদক সরিফুদ্দিন পলাশ, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মো. আফজাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, জেলা যুবদলের সভাপতি মোফাজ্জল হোসেন চান্দু, সাধারন সম্পাদক নুরুল আমিন খান আকাশ, পৌর যুবদলের আহ্বায়ক শাহানুর বেপারী শানুসহ শাহমামুদপুর ইউনিয়ন বিএনপির, যুবদল, ছাত্রদলেরসহ অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

প্রতিবেদক-