চাঁদপুর আদালতে দু’মাদক ব্যাবসায়ীকে ২৫ বছর কারাদণ্ড

চাঁদপুরে মাদক বহনের অপরাধে দুই মাদক ব্যবসায়ীকে মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে ২৫ বছর কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা কারেছেন আদালত।

দণ্ডপাপ্তরা হলেন, কুমিল্লা জেলার ব্রাহ্মণ পাড়ার শশিদ এলাকার ফিরোজ মিয়ার ছেলে ফারুক হোসেন (৩৫) এবং একই এলাকার আবুল কাশেমের ছেলে সাদ্দাম (২৬)।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মামুনুর রশিদ এর রায় প্রদান করেন।

মামলার বিবরণ থেকে জানাযায়, ২০১০ সালের ১৫ মে চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় কুমিল্লা থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী যাত্রীবাহী বাস থেকে ফারুককে ২৬ বোতল ফেন্সিডিল ও ২ কেজি গাজা এবং সাদ্দামকে ২৩ বোতল ফেন্সিডিল ও ৩ কেজি ১শ’ গ্রাম গাঁজাসহ আটক করে চাঁদপুরের গোয়েন্দা (ডিবি) পুলিশ। ওইদিনই পুলিশ তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চাঁদপুর মডেল থানায় মামলা (নং-২৬৬/১০) দায়ের করে।

পরে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ-পরিদর্শক মামুনুর রশিদ সরকার ২০১০ সালের ২৬ জুন আদালতে আসামীদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাইয়্যেদুল ইসলাম বাবু জানান, ‘দীর্ঘ ৬ বছর মামলা চলমান থাকার পর ৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত। সাক্ষ্য প্রমানের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ৩ (খ) ধারায় প্রত্যেক আসামীকে ১০ বছর, ৭ (খ) ধারায় ১৫ বছর এবং নগদ ১লাখ টাকা করে জরিমানা করেন।’

রাষ্ট্রপক্ষের সহকারী আইনজীবী ছিলেন অ্যাডভোকেট দেবাশীষ কর মধু। আসামী পক্ষের আইনজীবী ছিলেন (স্টেট ডিফেন্স ল’ ইয়ার) আব্দুস ছাত্তার।

সিনিয়র করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ০৭:১৯ পিএম, ২৫ জুলাই ২০১৬, সোমবার

ডিএইচ

Share