Home / চাঁদপুর / চাঁদপুর আইসোলেশনে করোনায় একজনের মৃত্যু : নতুন শনাক্ত ৮
আইসোলেশনে

চাঁদপুর আইসোলেশনে করোনায় একজনের মৃত্যু : নতুন শনাক্ত ৮

চাঁদপুরে ২৪ ঘন্টায় আরো ৮জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ৩জন, ফরিদগঞ্জের ১জন ও মতলব দক্ষিণের ৪জন। একই দিনে করোনা থেকে মুক্ত তথা সুস্থ ঘোষণা করা হয়েছে ৪জনকে। এর মধ্যে চাঁদপুর সদরের ২জন, মতলব দক্ষিণের ১জন ও শাহরাস্তির ১জন।

দীর্ঘদিন পর চাঁদপুরে করোনায় মৃত্যুর ঘটনাও শনাক্ত হয়েছে এদিন। মৃতের নাম সীমা বেগম (৪২)। তিনি চাঁদপুর সদর উপজেলার দাসাদী গ্রামের বাসিন্দা। শনিবার রাত দেড়টার দিকে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সদর হাসপাতালের আরএমও ও করোনা বিষয়ক ফোকালপার্সন ডা. সুজাউদ্দৌলা রুবেল সোমবার রাতে চাঁদপুর প্রবাহকে জানান, সীমা বেগম ডায়াবেটিক, কিডনি ও উচ্চ রক্তচাপে আগে থেকেই ভুগছিলেন। শুক্রবার রাতে তার অবস্থা বেগতিক দেখে সদর হাসপাতালে আনা হয়। উপসর্গ থাকায় আইসোলেশন ওয়ার্ডে ভর্তির পর তার নমুনা সংগ্রহ করা হয়। শনিবার দিবাগত রাতে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুর পর রিপোর্ট আসে করোনা পজেটিভ।

এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২২৫৬জন। আর মৃত বেড়ে হলো ৭৭জন। সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে।

সূত্র জানায়,২১ সেপ্টেম্বর,সোমবার চাঁদপুরস্থ ভাষাবীর এম এ ওয়াদুদ আরটি-পিসিআর ল্যাব থেকে মোট ৫৫টি রিপোর্ট আসে। এর মধ্যে ৮টি রিপোর্ট করোনা করোনা পজেটিভ। বাকী ৪৭টি রিপোর্ট করোনা নেগেটিভ।

চাঁদপুর জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২২৫৬ জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৯১২জন, ফরিদগঞ্জে ২৫৭জন, মতলব দক্ষিণে ২৪৫জন, শাহরাস্তিতে ২২০জন, হাজীগঞ্জে ১৯৬জন, মতলব উত্তরে ১৯১জন, হাইমচরে ১৫১জন ও কচুয়ায় ৮৪জন।

জেলায় মোট ৭৭জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ২২জন, হাজীগঞ্জে ১৭জন, ফরিদগঞ্জে ১১জন, মতলব উত্তরের ১০জন, শাহরাস্তিতে ৭জন, কচুয়ায় ৬জন, মতলব দক্ষিণে ৩জন ও হাইমচরে ১জন।

বার্তা কক্ষ,২১ সেপেটম্বর ২০২০