Home / চাঁদপুর / চাঁদপুরে ৩ হাজার কেজি জাটকা জব্দ, আটক ৪৩ জেলে
জাটকা

চাঁদপুরে ৩ হাজার কেজি জাটকা জব্দ, আটক ৪৩ জেলে

জাটকা বেড়ে উঠতে দুই মাসের জন্য অভয়াশ্রম কার্যকর করতে চাঁদপুরের পদ্মা ও মেঘনায় সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। তবে সরকারের এমন বিধি-নিষেধ মানছেন না একশ্রেণির জেলে। এসব জেলের এমন তৎপরতা বন্ধ করতে প্রতিনিয়ত অভিযান চালাচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী।

এরই মধ্যে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদীতে অভিযান চালিয়ে তিন হাজার কেজি জাটকা জব্দ করেছে কোস্ট গার্ড। শুক্রবার (১০ মার্চ) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড চাঁদপুর স্টেশনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাটকার এই চালান জব্দ করে। তবে এ ঘটনায় কোনো জেলেকে আটক করতে পারেনি কোস্ট গার্ড।

কোস্ট গার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মাশহাদ উদ্দিন নাহিয়ান জানান, মতলব উত্তরে মেঘনা নদীর বাহেরচর এলাকায় জাটকার চালান মজুদ করেন জেলেরা। এ সময় অভিযানকারীদের দূর থেকে দেখে জেলেরা পালিয়ে যান। এদিকে জব্দ করা জাটকা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।

অন্যদিকে নৌ পুলিশের চাঁদপুর অঞ্চল প্রধান পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান জানান, পৃথক অভিযান চালিয়ে ৪৩ জন জেলেকে আটক করা হয়েছে। একই সঙ্গে পাঁচ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, পাঁচটি মাছ ধরার নৌকা এবং দুই কেজি জাটকা জব্দ করা হয়।

স্টাফ করেসপন্ডেট, ১১ মার্চ ২০২৩