Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / স্বাধীনতা পদকে ভূষিত হওয়ায় মায়া চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা
স্বাধীনতা

স্বাধীনতা পদকে ভূষিত হওয়ায় মায়া চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা

মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখার স্বীকৃতি স্বরূপ দেশের সর্বোচ্চ সম্মানজনক ‘স্বাধীনতা পদকে’ ভূষিত হওয়ায় চাঁদপুরের কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষজন।

শুক্রবার (১০ মার্চ) দুপুর থেকে রাত পর্যন্ত চাঁদপুর মতলব উত্তর উপজেলার মোহনপুরে তাকে বিভিন্ন সংগঠন ও পেশাজীবী সংগঠন থেকে ফুলেল শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানানো হয়। দিনব্যাপি নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছায় সিক্ত ছিলেন মায়া চৌধুরী

শুক্রবার বিকেলে ৫টার সময় উপজেলার মোহনপুরে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম মহান স্বাধীনতা পদকে ভুষিত হওয়ায় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজো পরিষদের চেয়ারম্যান বীর মুক্তি যোদ্ধা এম এ কুদ্দুছ এর নেতৃত্বে মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগ,এরপর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মিয়া মোঃ জাহাঙ্গীর আলম ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক কমান্ডার মোজাম্মেল হকের নেতৃত্বে উপজেলা মুক্তিযুদ্ধা সংসদ, ছেংগাচর মুক্তিযোদ্বা সংসদের সাবেক কমান্ডার আঃ সাত্তারের নেতৃত্বে পৌরসভা মুক্তিযুদ্ধো সংসদ পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এরপর বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আ’লীগ নেতা আলহাজ্ব গাজী মুক্তার হোসেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রিয়াজুল হাসানের নেতৃত্বে দূর্গাপুর ইউনিয়নবাসী, উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি নাইমুল হাসান লাভলু ও সাধারণ সম্পাদক মোঃ শাহিন চৌধুরর নেতৃত্বে উপজেলা মৎস্যজীবী লীগ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরীর নেতৃত্বে উপজেলা যুবলীগ,উপজেলা শ্রমিকলীগ নেতা মোঃ শামীম প্রধানের নেতৃত্বে উপজেলা শ্রমিকলীগ,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সিরাজুল ইসলাম ডাবলুর নেতৃত্বে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ, উপজেলা মহিলা অঅ’লীগের সভাপতি পারভীন শরীফের নেতৃত্বে উপজেলা মহিলা আওয়ামীলীগ, উপজেলা ছাত্রলীগের আহবায়ক শরীফ প্রধানের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগ ‘স্বাধীনতা পদকে’ ভূষিত হওয়ায় চাঁদপুরের কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।
এছাড়াও উপজেলার ফতেপুর পূর্ব ইউপির তিনবারের নির্বাচিত চেয়ারম্যান ও ফতেপুর পূর্ব ইউনিয়ন আ’লীগের সভাপতি আজমল হোসেন চৌধুরীর নেতৃত্বে ফতেপুর পূর্ব ইউনিয়ন আ’লীগ, বাগানবাড়ি নইউনিয়ন আ’লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা নান্নু মিয়া,উপজেলা আ’লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম জমাদার,বীর মুক্তিযোদ্ধা হাশেম তফাদার, যুবলীগ নেতা কামাল জমাদার ও রুবেল মিয়া বাবুর নেতৃত্বে বাগানবাড়ি ইউনিয়ন আ’লীগ, ছেংগারচর পৌরসভার দুই বারের সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা,জাহাঙ্গীর ভুইয়া, আবুল বাশার নেতৃত্বে পৌর আওয়মীলীগের একাংশ, সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ইউসুফ মিয়ার নেতৃত্বে সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগ, জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সেলিম গাজীর নেতৃত্বে জহিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগ,মোহনপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মোহনপুর ইউাপর উপনির্বাচনে আ’লীগের নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাই ও সাধারণ সম্পাদক হুমায়ন হাওলাদারের নেতৃত্বে মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগ,ছেংগারচর পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রফিকুল ইসলাম রিপনের নেতৃত্বে পৌর স্বেচ্ছাসেবকলীগ, ছেংগারচর পৌর মৎস্যজীবী লীগের সভাপতি মোঃ জনি সরকার, সিনিয়র সহ-সভাপতি কাউছার আলম, রতন সরদার ও সাধারণ সম্পাদক ইমরান মঞ্জুর নেতেৃত্বে পৌর মৎস্যজীবীলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে ফুলেল শুভেচ্ছা জানান। এদিন মায়া চৌধুরী জুম্মা নামাজের পর থেকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হতে থাকেন।
এ সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ কার্যকারী কমিটির সদস্য সাজেদুল হোসেন দিপু, চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মিয়া মোঃ জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব গাজী মুক্তার হোসেন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক এইচএম জাহাঙ্গীর আলম, জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগের সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ’ উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, ছেংগারচর পৌর আ’লীগের সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারী,উপজেলার ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন,আ’লীগ নেতা বোরহান চৌধুরী, জহিরাবাদ ইউপি চেয়ারম্যান সেলিম গাজী,দূর্গাপুর ইউপির সাবেক চেয়ারম্যান আবুল খায়ের,সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ইউসুফ মিয়া,ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র আলহাজ্ব রুহুল আমিন মোল্লা, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামীম প্রধান, উপজেলা মৎস্যজীবী লীগের সভাপতি নাইমুল হাসান লাভলু, সাধারণ সম্পাদক মোঃ শাহিন চৌধুরী,যুগ্ম-সাধারণ সম্পাদক শাহিন সরকার, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, সাবেক ছাত্রনেতা রহমত উল্লাহ সরকার লিখন, দূর্গাপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আরমান,ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন,ছেংগারচর পৌর মৎস্যজীবীলীগের সভাপতি জনি সরকার,ফতেপুর পশ্চিম ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান, পৌর যুবলীগ নেতা ইসমাইল,ছেংগারচর পৌর ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ইয়াছিন খান,দূর্গাপুর ইউনিয়ন যুবলীগ নেতা ইউসুফ জামিল,সহ উপজেলা ও ছেংগারচর পৌর আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ।

তিনিএসময় নেতাকর্মীদেরকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় সকলের কাছে দোয়া কামনা করেন। আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে দলকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী ও এক্যবদ্ধ থাকার আহবান জানান। একই সাথে সরকারের উন্নয়ন ও অগ্রগতি সাধারণ মানুষের ঘরে ঘওে পৌছে দেওয়ার অনুরোধ জানান।

পদক প্রাপ্তির যখন ঘোষণা হয়, তখন মায়া চৌধুরী তার নির্বাচনী এলাকা মতলব উত্তরের মোহনপুরস্থ নিজ বাড়িতে অবস্থান করছিলেন। সংবাদ পাওয়া মাত্র বিভিন্ন নেতাকর্মীরা একে অপরকে মিষ্টি বিতরণ করেন। বাবার এ সম্মানে ভুষিত হওয়ায় গর্বিত বাবাকে মিষ্টি মূখ করান তারই জ্যেষ্ঠ পুত্র, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য ও চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনের মনোনয়ন প্রত্যাশী সাজেদুল হোসেন চৌধুরী দিপু।

প্রসঙ্গত, জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে ১৯৭৭ সাল থেকে প্রতিবছর স্বাধীনতা পুরস্কার দিয়ে আসছে সরকার। এ বছর ৯ বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠান লাভ করে দেশের সর্বোচ্চ বেসামরিক এই সম্মাননা। অনুষ্ঠানে নিজে উপস্থিত থেকে পুরস্কার তুলে দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১১ মার্চ ২০২৩