Home / চাঁদপুর / চাঁদপুরে হিন্দু যুবকের মরদেহ শ্মশানে পৌঁছে দিলো ইসলামী আন্দোলন
চাঁদপুরে হিন্দু যুবকের

চাঁদপুরে হিন্দু যুবকের মরদেহ শ্মশানে পৌঁছে দিলো ইসলামী আন্দোলন

করোনায় আক্রান্ত হওয়া ব্যক্তির লাশ দাফনেও যখন পরিবারের লোকজন মুখ ফিরিয়ে নিচ্ছে, যখন মৃতের লাশ ঘরে ফেলে রেখে পরিবারের আপন মানুষগুলো
পালিয়ে যাচ্ছে, আর এমন সব খবর টিভি আর পত্রিকার পাতায় ঢালাওভাবে গুরুত্ব দিয়ে প্রচার করছে; ঠিক সেই ক্লান্তিকালে মানবতার অনন্য দৃষ্টান্ত স্থাপন কররে যাচ্ছেন এদেশের দাঁড়ি টুপিওয়ালা আলেম সমাজ। তারা কেবল মুসলিম নয়, হিন্দুদের মৃতদেহ নিয়ে যাচ্ছেন শ্মশানে।

তেমনই একটি সুন্দরতম সাম্য ও সম্প্রীতির ঘটনার জন্ম দিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক টিম। এবারে করোনায় মৃত হিন্দু ব্যক্তির লাশ নিয়ে শ্মশানে নিয়ে গেলেন তারা।

২ জুন সন্ধ্যায় করোনা উপসর্গ নিয়ে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন চিকিৎসাধিন অবস্থায় মারা যান সমির চন্দ্র দাস (৪৫) নামের এক ব্যক্তি। খবর পেয়ে ইসলামী আন্দোলন চাঁদপুর এর স্বেচ্ছাসেবী টিম হাসপাতাল থেকে সমির চন্দ্র দাসের মরদেহ নিয়ে চাঁদপুর ইচুলী ঘাটস্থ শ্মশানে নিয়ে যায়। প্রয়াত সমির চন্দ্র হাইমচর উপজেলার উত্তর আলগী ইউনিয়নের কমলাপুর গ্রামের বিরশ্বর চন্দ্র দাসের পুত্র।

এদিকে ইসলামী আন্দোলন চাঁদপুর এর স্বেচ্ছাসেবী টিমের এই মহতি কাজকে সাম্য ও মানবতার অনন্য দৃষ্টান্ত বলে মনে করছেন চাঁদপুরের সকল ধর্মের সুধীজন।

প্রসঙ্গত, সারাদেশের ন্যায় চাঁদপুরেও বাংলাদেশ ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক টিম মৃত্যুর ঝুঁকি নিয়ে করোনাক্রান্ত মৃতদহ দাফন করে যাচ্ছেন। এখন পর্যন্ত তারা ২৪ টি মৃতদেহের জানাজা ও দাফন করেছেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম, ২ জুন ২০২০