Home / চাঁদপুর / চাঁদপুরে হিন্দু প্রতিবেশীর বিরুদ্ধে পূজা পালনে বাধার অভিযোগ
চাঁদপুরে হিন্দু প্রতিবেশীর বিরুদ্ধে পূজা পালনে বাধার অভিযোগ
প্রতীকী ছবি

চাঁদপুরে হিন্দু প্রতিবেশীর বিরুদ্ধে পূজা পালনে বাধার অভিযোগ

চাঁদপুর পুরাণবাজারে নিজ ঘরে পূজা পালনে প্রতিবেশী অপর হিন্দু পরিবারের বিরুদ্ধে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ১০ মে মঙ্গলবার সকালে চাঁদপুর শহরের পুরানবাজার রয়েজ রোডস্থ দাস পাড়ার নির্মল দাসের বাড়ীতে।

পূর্বশত্রুতা নিয়ে একটি পরিবারে পূজা দেওয়া বন্ধ করে দেয় তাদের প্রতিবেশী রতন দাস ও অঞ্জন দাসসহ পরিবারের অন্যান্য লোকজন।

ঘটনার বিবরণে জানা যায়, ওই বাড়ির স্বর্গীয় সত্যরঞ্জন দাসের পুত্র সুশান্ত কুমার দাস ধর্মীয় রীতিনীতি অনুযায়ী মঙ্গলবার সকালে তার নিজ বসত ঘরে পুরোহিত ডেকে তিনি পূজার আয়োজন করেন।

পুরোহিত পূজা শুরু করলে কিছুক্ষণের মধ্যে তাদের প্রতিবেশী রতন দাস, অঞ্জন দাস, মাধবী দাস ও চঞ্চল দাসসহ তারা বেশ কয়েকজন মিলে তার ঘরে গিয়ে পূজা বন্ধ করে দিতে হুমকি ধমিক প্রদান করেন।

বাধা দেয়া ব্যক্তিদের দাবি, সুশান্ত দাসের পূজা সঠিক নয়।

কিন্তু সুশান্ত দাস ধর্মীয় রীতি মোতাবেক পূজা চালিয়ে যেতে চাইলে তারা এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে সুশান্ত দাসকে অকথ্য ভাষায় গালমন্দ ও মারধর করে এবং পুরোহিত রবিন চক্রবর্তীকে অপমান অপদস্ত করে পূজার স্থান থেকে বের করে দেয়া হয়।

সুশান্ত দাস জানায়, পূজা বন্ধ করে দেওয়া প্রতিবেশীরা বিভিন্ন সময় তাকে হুমকি ধমকি প্রদান করেন।

এ ঘটনার পর পর তিনি নিরুপায় হয়ে পূজা বন্ধ করে দিয়ে চাঁদপুরের পুলিশ সুপার বরাবর একটি অভিযোগ প্রদান করলে পুলিশ সুপার চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ প্রদান করে বলে জানিয়েছেন সুশান্ত দাস।

কবির হোসেন মিজি [/author]

: আপডেট ১০:২৫ পিএম, ১০ মে ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply