Home / চাঁদপুর / চাঁদপুরে সাংবাদিকদের জন্য আইসিটির দিনব্যাপী কর্মশালা
চাঁদপুরে সাংবাদিকদের জন্য আইসিটির দিনব্যাপী কর্মশালা

চাঁদপুরে সাংবাদিকদের জন্য আইসিটির দিনব্যাপী কর্মশালা

ডাক টেলিেিযাগাযোগ ও তথ্য মন্ত্রনালয় এর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্পের আয়োজনে চাঁদপুর প্রেসক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় চাঁদপুরে সাংবাদিকদের জন্যে বেসিক আইসিটি বিষয়ক কর্মশালা বুধবার (১ জুন ) চাঁদপুর সার্কিট হাউজে অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৯টায় এ কর্মশালার উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আবদুস সবুর মন্ডল।

উদ্বোধনকালে তিনি তাঁর বক্তব্যে বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির আশীর্বাদে সাংবাদিকতার বিশাল ক্ষেত্র সৃষ্টি হয়েছে। আউট সোর্সিংকে কাজে লাগিয়ে ঘরে বসেই এখন আয় করা সম্ভব হচ্ছে। সাংবাদিকরা তাদের সাংবাদিকতা পেশার পাশাপাশি ফ্রিল্যান্সারের মাধ্যমে আরো বাড়তি অর্থ অর্জন করতে পারেন। লার্নিং এবং আর্নিংয়ের উন্নয়নের মাধ্যমে নিজেদের তুলে ধরার বিশাল সুযোগ করে দিচ্ছে বর্তমান সরকার। সরকারের এ প্রচেষ্টার মাধ্যমে পুরো জাতিকে এগিয়ে নেয়ার অংশ হিসেবে চাঁদপুরের সাংবাদিকদের নিয়ে এক দিনের এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। এ প্রশিক্ষণ তখনই ফলপ্রসূ হবে যখন সাংবাদিকগণ তা কাজে লাগিয়ে নিজেদের আরো উন্নতভাবে গড়ে তুলতে পারবেন।

চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদীর উপস্থাপনায় সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মহসিন উজ্জ্বলের সভাপ্রধানে কর্মশালার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন চাঁদপুর প্রেসক্লাব সদস্য আবদুল আউয়াল রুবেল। স্বাগত বক্তব্য রাখেন কর্মশালায় ট্রেইনার তথ্য প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষক জুনিয়র রিফাত হোসেন । কর্মশালার শুরুতেই চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আবদুস সবুর মন্ডল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মহসিন উজ্জ্বলকে ফুলেল শুভেচ্ছা জানান প্রেসক্লাব নেতৃবৃন্দ ।

প্রশিক্ষণ শেষে কর্মশালায় অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র প্রদান করা হয়। চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বিএম হান্নানের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক সোহেল রুশদীর পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহাদাৎ হোসেন।

তিনি তার বক্তব্যে বলেন ,প্রশিক্ষনের বিকল্প নেই । সাংবাদিকদের প্রশিক্ষনের মাধ্যমে তাদের পেশাগত কাজে দক্ষতা বৃদ্ধি পাবে । ভবিষতে আরো বেশি প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে। অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, শাহ মোহাম্মদ মাকসুদ, গোলাম কিবরিয়া জীবন বর্তমান সহ-সভাপতি রহিম বাদশা, সময় টেলিভিশনের স্টাফ রিপোটার ফারুক আহমেদ, কচুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান ও শাহরাস্তি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা। কর্মশালায় মোট ৩০ জন সাংবাদিক অংশ নেন।

: আপডেট, বাংলাদেশ সময় ০২:০০ এএম, ২ জুন ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply