Home / চাঁদপুর / চাঁদপুরে রাতভর ইবাদত-বন্দেগিতে শবে বরাত পালিত
Islam Peace

চাঁদপুরে রাতভর ইবাদত-বন্দেগিতে শবে বরাত পালিত

সরা দেশের ন্যায় চাঁদপুরেও ধর্মীয় ভাবগাম্ভীর্য আর রাতভর ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে মঙ্গলবার রাতে পালিত হয়েছে মুসলমানদের
সৌভাগ্যের রজনী পবিত্র শবে বরাত।

বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর রহমত ও নৈকট্য লাভের আশায় ওইদিন রাত জেগে নফল নামাজ আদায়, কোরআন তিলাওয়াত, জিকির, ওয়াজ ও মিলাদ-মাহফিলসহ নানা ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে রাতটি অতিবাহিত করেছেন।

মঙ্গলবার মহিমান্বিত এ রজনীতে মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশ্বের মুসলমানদের মতো বাংলাদেশের মুসলমানরাও বিশেষ মোনাজাত ও দোয়ায় শামিল হন। সৌভাগ্যের এ রজনীতে নারী-পুরুষ-শিশু-বৃদ্ধসহ সর্বস্তরের মুসলমান সৃষ্টিকর্তা মহান আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভে বাসাবাড়ি ছাড়াও মসজিদে মসজিদে ইবাদত-বন্দেগিতে মশগুল ছিলেন। ধর্মপ্রাণ নারী-পুরুষের অনেকে গতকাল মঙ্গলবার এবং আজ বুধবার নফল রোজাও পালন করছেন।

এদিকে পবিত্র এই রজনীতে চাঁদপুরের প্রতিটি মসজিদে বিশেষ বয়ান, দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। রাতভর এবাদত, বন্দেগি, জিকির ছাড়াও পবিত্র এ রাতে মুসলমানরা তাদের মৃত বাবা-মা ও আত্মীয়স্বজনসহ প্রিয়জনদের কবর জিয়ারত করেন।

তাছাড়া চাঁদপুর শহরের পুরাণবাজার ঐতিহাসিক জামে মসজিদ, বাইতুল আমিন জামে মসজিদ এবং হাজিগঞ্জ জামে মসজিদ সহ ব্যবস্থাতম মসজিদগুলোতে পুলিশী নিরাপত্তা দেখা গেছে। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply