Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে মহামায়া বাজার ১০ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত
বন্ধ রাখার সিদ্ধান্ত

চাঁদপুরে মহামায়া বাজার ১০ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত

চাঁদপুর সদর উপজেলার মহামায়া বাজার বুধবার ১৭ জুন থেকে ২৬ জুন শুক্রবার পর্যন্ত ১০ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। মহামায়া বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও ব্যবসায়ীদের সাথে আলাপ-আলোচনার ভিত্তিতে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

১৪ জুন রোববার সন্ধ্যায় মহামায়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি স্বপন মাহমুদের অনুমতিক্রমে মহামায়া বাজারের ব্যবসায়ীদের নিয়ে সম্মিলিত সভায় সকল ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে ফার্মেসী, মাছ ও কাঁচা তরকারী ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান ১০ দিন বন্ধ রাখার ঘোষনা করা হয়। একমাত্র মাছ ও কাঁচা তরকারীর ব্যবসায়ীরা পূর্ব বাজারের সিদ্দিক মোক্তারের মার্কেট মাঠে সকাল ১১টার মধ্যে দোকান খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী রোববার রাতে বলেন,মহামায়া বাজার ব্যবসায়ী সমিতির এমন সিদ্ধান্তকে আমি স্বাগত জানাই। তবে বাজার লকডাউনের সময় চাঁদপুর সদর মডেল থানা পুলিশ কড়া নজরদারিতে রাখবেন।

এসময় উপস্থিত ছিলেন মহামায়া বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারন সম্পাদক মোঃ শাহজালাল বেপারী, শাহমাহমুদপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক মোঃ কামাল হাজী, ইউনিয়ন কমিটির সম্মানিত সদস্য মোঃ মাসুদ হোসেন, মিজান পাটওয়ারী, কাপড় ব্যবসায়ী রফিকুল ইসলাম বাচ্চু, মিজান হাজী, হোটেল ব্যবসায়ী হেলাল বেপারী, মনির বেপারী, মুদি ব্যবসায়ী আক্তার পাটওয়ারী, নুরুল ইসলাম গাজী, ফল ব্যবসায়ী মাসুদ হোসেন, ক্রোকারিজ ব্যবসায়ী খোরশেদ হাজী, জাকারিয়া হাজী, মাছ ব্যবসায়ী মোঃ ভুট্টু সিকদার, উত্তম দাস, তরকারী ব্যবসায়ী মুজাম্মেল পাটওয়ারী, পান ব্যবসায়ী বিল্লাল হোসেন, ইলেক্ট্রিক ব্যবসায়ী মোঃ রুবেলসহ বাজারের সকল ব্যবসায়ীবৃন্দ।

উল্লেখ্য, মহামায়া বাজার ও আশপাশের এলাকায় করোনার সংক্রমণ, আক্রান্ত ও উপসর্গে মৃত্যুর হার অতি সম্প্রতি ব্যাপক হারে বেড়েছে।

এ জন্য স্থানীয় জনগণ বাজারটিতে কারফিউ বা কড়া লকডাউনের দাবি জানিয়ে আসছিল। এরপর দ্রুততম সময়ে এই সিদ্ধান্ত আসলো। এতে স্থানীয়দের মধ্যে স্বস্তি ফিরেছে। তবে ব্যবসায়ী ও স্থানীয় লোকজন এই সিদ্ধান্তের শতভাগ বাস্তবায়ন চান।

চাঁদপুর করেসপন্ডেট,১৫ জুন ২০২০