Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / চাঁদপুরে বিয়ের জন্য স্কুলছাত্রীকে অবরুদ্ধ রেখে নির্যাতনের দায়ে কারাদণ্ড
চাঁদপুরে বিয়ের জন্য স্কুলছাত্রীকে অবরুদ্ধ রেখে নির্যাতনে কারাদণ্ড
প্রতীকী

চাঁদপুরে বিয়ের জন্য স্কুলছাত্রীকে অবরুদ্ধ রেখে নির্যাতনের দায়ে কারাদণ্ড

চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী আখিঁ আক্তারকে বিয়ের জন্য চাপ সৃষ্টি ও অবরূদ্ধ রেখে নির্যাতনের ঘটনায় আটক অভিযুক্ত যুবককে ১ বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত ।

কারাদণ্ডপ্রাপ্ত যুবক চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়ন কুমুরা গ্রামের মোঃ রুহুল আমিন শেখের ছেলে মনির হোসেন শেখ (২৮)।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইনুল হক মোবাইল কোট আইন ২০০৯ এর তফসিলভুক্ত দন্ড বিধি ১৮৬০ (৫০৯) ধারায় আটক মনির হোসেন শেখকে এ সাজা প্রদান করেন।

এ সময় ভ্রাম্যমান আদালতে উপস্থিত ছিলেন এ ঘটনার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই মোহতার হোসেন।

এ ব্যাপারে চাঁদপুর গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি মোস্তফা কামাল জানান, ‘পুলিশ সুপারের নির্দেশে আটক অভিযুক্ত মনির হোসেন শেখকে ভ্রাম্যমান আদালতে পাঠানো হয়েছে। সেখানে তাকে ১ বছরের কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে । আমাদের এ ধরনের অভিযান চলবে।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইনুল হক জানান, মোবাইল কোর্টের আইনে আটক আসামী মনির শেখকে সাক্ষি-প্রমানের ভিত্তিতে সাজা দিয়েছি। মোবাইল আদালতে ভিকটিম স্কুল ছাত্রী আখিঁ আক্তার ও তার মা আছমা আক্তারসহ পরিবারের সদস্য ছিলেন।

এ ব্যাপারে চাঁদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা ) মোহাম্মদ আব্দুল হাই জানান, ‘স্কুল ছাত্রীকে উত্যক্ত কিংবা ইভটিজিং ও হয়রানি করা হলে অভিযুক্ত ব্যক্তিকে মোবাইল কোর্টে তাৎক্ষনিক সাজার ব্যবস্থা রয়েছে । এতে করে এ ধরনের অপরাধ প্রবনতা কমে আসবে।’

প্রসঙ্গত গত শুক্রবার (২ সেপ্টেম্বর) অভিযোগের ভিত্তিতে চাঁদপুর গোয়েন্দা (ডিবি) পুলিশ চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী অবরুদ্ধ ও নির্যাতনের স্বীকার আখিঁ আক্তার ও তার মা আছমা আক্তারকে গ্রামের বাড়ী থেকে উদ্ধার করে এবং অভিযুক্ত বখাটে মনির হোসেন কেষকে গ্রেফতার করে।

চাঁদপুরে বিয়ের জন্য স্কুলছাত্রীকে অবরুদ্ধ রেখে নির্যাতনে কারাদণ্ড

About The Author

প্রতিবেদক- আনোয়ারুল হক

Leave a Reply