Home / চাঁদপুর / চাঁদপুরে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত
DC-&-SP

চাঁদপুরে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত

‘‘সবার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তার ইতিবাচক ব্যবহারের সুযোগ সৃষ্টি’’ এ প্রতিপাদ্য বিষয়ে চাঁদপুরে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ মে) সকালে জেলা প্রশাসনের আয়োজনে সার্কিট হাউজ থেকে জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খানের নেতৃত্বে একটি র‌্যালি বের হয়ে জেলা প্রশাসক কার্যালয় সমূখে গিয়ে র‌্যালিটি শেষ হয়।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান। তিনি তার বক্তব্যে বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তবে রূপ নিচ্ছে। প্রযুক্তির সঠিক ব্যবহার করতে হবে। স্যাটেলাইট আমাদের উন্নয়নের অনেক সমৃদ্ধ রাখবে। বর্তমান বাংলাদেশে আমরা কোন দিক থেকে পিছিয়ে নেই। ডিজিটাল বাংলাদেশ ব্যাতিত বাংলাদেশের উন্নয়নও সম্ভব নয়।

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের উম্মে হাবিবা ও তানহা আক্তার।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শওকত ওচমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী।

এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, এনএসআই এর উপ পরিচালক ফারুক আহম্মেদ, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউছার আহমেদ, চাঁদপুর বিটিসিএল এর সহকারি প্রকৌশলী আতাউর রহমান পাটওয়ারী, উপ সহকারি প্রকৌশলী মো. মুকবুল হোসেন তালুকদার, কে এইচ এম খসরু, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অনান্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগীতার বিজয়ী ৩জনের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

প্রতবিদেক : মাজহারুল ইসলাম অনকি

Leave a Reply