Home / আবহাওয়া / চাঁদপুরে বাড়ছে শৈত্য প্রবাহ : সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি
weather
ফাইল ছবি: চাঁদপুর টাইমস

চাঁদপুরে বাড়ছে শৈত্য প্রবাহ : সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি

আজ বৃহস্পতিবার ১৯ ডিসেম্বর ভোর ৫ টায় রেকর্ডকৃত চাঁদপুর আবহাওয়া অফিস জানায়, চাঁদপুরের সর্বনিম্ন তাপমাত্রা ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়ার্স। এ অবস্থা ২১ ডিসেম্বর পর্যন্ত চলতে পারে বলে চাঁদপুরের কর্তব্যরত টেলিপ্রিন্টার অপারেটর আবদুল হান্নান চাঁদপুর টাইমসকে দুপুর ১ টা ৩০ মিনিটে জানান।

তিনি আরো জানান , মাঝারি ও মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। তবে এতে ফসল হানির সম্ভাবনা নেই ও নৌ-পথের যাতায়তে কোনো প্রকার নিষেধাজ্ঞাও নেই ।

এদিকে সারাদেশের মধ্যে রাজশাহী,পাবনা,নওগাঁ ও কুড়িগ্রাম, নীলফামারী, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে। আবহাওয়াবিদ মো.মনোয়ার হোসেন বাসসকে এ তথ্য জানিয়েছেন ।

তিনি বলেন, রাত ও দিনের তাপমাত্রার ব্যবধান কমে আসায় ঢাকায় একটু বেশি শীত অনুভূত হচ্ছে। তবে ঢাকায় শৈত্য প্রবাহের কোন প্রভাব নেই। মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে ঢাকার বাইরে। আজ ঢাকায় ১৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করছে।

এদিকে আবহাওয়া অফিসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া আগামী ২৪ ঘন্টায় আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদফতর জানায়,সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ সকাল ৯টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৫ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৩৬ মিনিটে।

আবহাওয়ার সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। (বাসস )

বার্তা কক্ষ, ১৯ ডিসেম্বর, ২০১৯