Home / চাঁদপুর / চাঁদপুরে বালিয়া আদর্শ উবিতে দু’শ ছাত্রীর মাঝে ড্রেস বিতরণ
চাঁদপুরে বালিয়া আদর্শ উবিতে দু’শ ছাত্রীর মাঝে ড্রেস বিতরণ

চাঁদপুরে বালিয়া আদর্শ উবিতে দু’শ ছাত্রীর মাঝে ড্রেস বিতরণ

চাঁদপুর সদর উপজেলার বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ২শ’ অসহায় ও দরিদ্র ও এতিম শিক্ষার্থীর মাঝে স্কুল ড্রেস বিতরণ করেছেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ম্যানিজিং কমিটির সভাপতি আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম তালুকদার।

শনিবার(১৩ এপ্রিল) বেলা ১২টায় বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য, অভিভাবক ও শিক্ষকদের উপস্থিতিতে তিনি নিজস্ব অর্থায়নে এই স্কুল ড্রেসগুলো বিতরণ করেন। নিভৃতচারী এই দানশীল ও সমাজসেবক জানান, আমি চাই আগামী প্রজন্ম মাদক, সন্ত্রাস, ইভটিজিংসহ সবরকম সামাজিক অপরাধ থেকে দূরে থাকুক। তারা সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দক্ষ নাগরিক হয়ে উঠুক।

এই বিদ্যালয়ে অনেক অসহায়, দরিদ্র ও এতিম শিক্ষার্থী রয়েছে। তাদের লেখাপড়ায় উৎসাহিত করার জন্যই আমি এ উদ্যোগ নিয়েছি। অর্থিক প্রতিবন্ধকতাকে পেছনে ফেলে এই এলাকার প্রতিটা সন্তান লেখাপড়া শিখে যোগ্য নাগরীক হয়ে উঠুক। তাদের অনুপ্রেরণা দিতে আমরা সবসময় পাশে থাকবো। তারা যাতে কোনো অবস্থাতেই লেখাপড়া থেকে ঝড়ে না যায়।

তিনি আরো জানান, একটি আলোকিত সুন্দর সমাজ বির্নিমাণে আমাদের সকলের এগিয়ে আসতে হবে। এবং যার যার অবস্থান থেকে স্বার্ধমতো ভালো কাজ করতে হবে। তবেই আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় একটি সুন্দর সমাজ গড়ে উঠবে।

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. মালেক বেপারী, বিদুৎসাহী সদস্য ওমর ফারুক তালুকদার, অভিভাবক সদস্য ডা. মো. হারুনুর রশিদ, ফারুক আহমেদ কবিরাজ, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোবারক হোসেন তালুকদার, বিশিষ্ঠ ব্যবসায়ী মো. নজরুল ইসলাম তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মো. জাহাঙ্গির হোসেন গাজী, মো. হাবিবুর রহমান খান, স্থানীয় মুরব্বি মুফতি হাবিবুর রহমান, বিদ্যালয়ে সকল শিক্ষক এবং শিক্ষার্থীদের অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, আলহাজ্ব সিরাজুল ইসলাম তালুকদার তার নিজস্ব অর্থায়নে আদর্শ উচ্চ বিদ্যালের জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে পুরস্কার এবং অন্যান্য শিক্ষার্থীদের ঈদ উপহার দিয়ে থাকেন। তিনি বালিয়া আদর্শ উচ্চ বিদ্যালের প্রতিষ্ঠাতা ও ম্যানিজিং কমিটির সভাপতি ছাড়াও ফরাক্কাবাদ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ও দাতা সদস্য, বাইতুস সিরাজ জামে মসজিদের প্রতিষ্ঠাতা এবং সিরাজুল ইসলাম মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা।

প্রতিবেদক:আশিক বিন রহিম
১৩ এপ্রিল,২০১৯