Home / উপজেলা সংবাদ / চাঁদপুরে ফুটপাত দখল করে রেস্টুরেন্ট ব্যবসা : পথচারীদের দুর্ভোগ
চাঁদপুরে ফুটপাত দখল করে রেস্টুরেন্ট ব্যবসা : পথচারীদের দুর্ভোগ

চাঁদপুরে ফুটপাত দখল করে রেস্টুরেন্ট ব্যবসা : পথচারীদের দুর্ভোগ

স্পেশাল করেসপন্ডেন্ট :

চাঁদপুর শহরের কালীবাড়ি এলাকায় পৌর কর্তৃপক্ষের নাকের ডগায় ফুটপাত দখল করে রেস্টুরেন্ট ব্যবসায় পথচারীদের দুর্ভোগে পড়ার খবর পাওয়া গেছে। রাস্তার পাশে ফুটপাতে গ্রীল মেশিন রেখে মুরগি কাবাব করার সময় গ্যাস সংযোগ বিস্ফোরণে দুর্ঘটনার আশংকাও বেড়েছে শতভাগ। যে কোনো সময় ফুটপাতে চলাচলকারী জনসাধারণ বড় ধরনের দুর্ঘটনার শিকার হতে পারে বলে আশংকা করা হচ্ছে।

একদিকে শহরের যানজট নিরসনে চাঁদপুর পৌরসভার মেয়রের নির্দেশে পৌর এলাকার সকল স্তরের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। অন্যদিকে পৌর কর্তৃপক্ষের চোখের সামনেই পৌরসভার রাস্তার উপরে ফুটপাত দখল করে চলছে জমজমাট রেস্টুরেন্ট ব্যবসা চলছে।

সরেজমিনে দেখা যায়, শহরের প্রাণকেন্দ্র কালীবাড়ি কোর্ট স্টেশন সংলগ্ন এলাকায় ফুটপাত দখল করে দুটি প্রতিষ্ঠান জমজমাট রেস্টুরেন্ট ব্যবসা চালিয়ে যাচ্ছে। চাঁদপুর শহরের সকল জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও এই দুটি রেস্টুরেন্টের ফুটপাতে রাখা গ্রীল মেশিনগুলো অপসারণ করা হয়নি। এ নিয়ে জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন। এ দুটি রেস্টুরেন্ট বেলা ১টা থেকে গভীর রাত অবধি ফুটপাত দখল করে তাদের ব্যবসা পরিচালনা করা হচ্ছে।

স্থানীয় ব্যবসায়ীরা বলছেন, যেকোনো সময় বড় ধরনের কোন দুঘটনা ঘটতে পারে। এতে সাধারণ পথচারীরা যেমন ক্ষতিগ্রস্ত হবে সেইসাথে বড় রকমের ক্ষতি হবে ক্ষুদ্র ব্যবসায়ীরা। রেস্টুরেন্টের এ মেশিনটি ফুটপাত দখল করে রাখায় রাস্তায় সৃষ্টি হয় প্রচন্ড যানজট । এ দুই রেস্টুরেন্ট মালিক প্রভাবশালী হওয়ায় অবৈধভাবে সড়কের ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

অপরদিকে সচেতনমহল ও ভুক্তভোগী জনসাধারণ অতিসত্বর শহরের প্রাণকেন্দ্রে জনর্দুভোগ নিরসনে পৌর কর্তৃপক্ষ যথাযোগ্য ব্যবস্থা গ্রহণ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

আপডেট :   বাংলাদেশ সময় : ১৩ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শনিবার ২৭ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ০৯:২০ অপরাহ্ন

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি