চাঁদপুরে পথচারী ও চালকদের শরবত খাওয়ালেন টিম কমরেডের স্বেচ্ছাসেবীরা

প্রচণ্ড দাবদাহ থেকে রক্ষা পেতে চাঁদপুরে খেটে খাওয়া মানুষ, রিক্সাচালক পথচারী ও ট্রাফিক পুলিশসহ বিভিন্ন সাধারণ মানুষদেরকে বিনামূল্যে শরবত খাওয়ালেন টিম কমরেড নামের স্কাউট বেজড স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

২৫ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর শহরের কালিবাড়ি শপথ চত্বর এলাকা সহ শহরের বিভিন্নস্থানে বিভিন্ন যানবাহন চালক, রিক্সাচালক, পথচারী, ট্রাফিক পুলিশ সহ বিভিন্ন ধরনের সাধারণ মানুষের মাঝে এই স্বেচ্ছাসেবীদের বিনামূল্যের শরবত বিতরণ করতে দেখা গেছে।

প্রায় ১৫-২০ জনের একটি স্বেচ্ছাসেবী টিম বিভিন্ন শরবতের গ্লাস হাতে নিয়ে যানবাহন চালক, ও পথচারীদের মাঝে এমন শরবত বিতরণ করতে দেখে অনেকেই মুগ্ধ হয়েছেন।

জানা যায়, গত দুই সপ্তাহ ধরে সারা বাংলাদেশসহ চাঁদপুরে ও প্রচণ্ড গরমে জনজীবন অতিষ্ঠ। এমন গরম আবহাওয়ায় মানুষ প্রাকৃতিক ঠান্ডা বাতাস খুঁজলেও, মিলছেনা সেই শরীর জুড়ানো শীতল বাতাস।

আর এমন প্রচন্ড তাবদাহে শ্রমজীবী মানুষ, রিকশাচালক, ট্রাফিক পুলিশ পথচারী সহ বিভিন্ন সাধারণ মানুষের কথা চিন্তা করে হিট স্ট্রোক থেকে রক্ষা পেতে এই গরমে বিনামূল্যে তাদের মাঝে লেবু, ট্যাংয়ের শরবত বিতরণের কথা চিন্তা করেন টিম কমরেড স্কাউট বেজড স্বেচ্ছাসেবী সদস্যরা।

বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর শহরের শপথ চত্বর কালীবাড়ি এলাকায় সরজমিনে দেখা গেছে, প্রচণ্ড রোদ্র দিয়ে সেসকল যানবাহন চালক এবং পথচারীরা শরীরে ঘাম নিয়ে সেখানে অবস্থান করছেন। তাদের দিকেই শরবতের গ্লাস নিয়ে ছুটে যাচ্ছেন

এই স্বেচ্ছাসেবী সংগঠনের ফাউন্ডার তাহমিদুন কাইফ, কো-ফাউন্ডার সাজিদা মৃত্তিকা, প্রেসিডেন্ড রোদ্র পাল, ভাইস প্রেসিডেন্ট আদনান মুন্সি, সেক্রেটারী নিরব সরকার আপনসহ অন্যান্য স্বেচ্ছাসেবীরা।

তারা জানিয়েছেন বৃহস্পতিবার দুপুর থেকে তারা এমন উদ্যোগ নিলেও যতদিন এই দাবদাহ চলমান থাকবে। ততোদিন পথচারী ও রিক্সাচালক সহ বিভিন্ন সাধারণ মানুষের মাঝে তাদের এই বিনামূল্যের শরবত বিতরণ করা অব্যাহত থাকবে।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ২৬ এপ্রিল ২০২৪

Share