Home / চাঁদপুর / চাঁদপুরে টানা ৪১ দিন জামাতে নামাজ পড়ে পুরস্কার পেল ২০ কিশোর
জামাতে

চাঁদপুরে টানা ৪১ দিন জামাতে নামাজ পড়ে পুরস্কার পেল ২০ কিশোর

শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন মসজিদ কমিটির সেক্রেটারি। সেই ঘোষণায় উদ্বুদ্ধ হয়ে টানা ৪১দিন মসজিদে জামাতে নামাজ পড়ে সাইকেলসহ বিভিন্ন পুরস্কার জিতে নিয়েছে চাঁদপুরের ২০ শিশু-কিশোর। 

চাঁদপুর শহরের স্টেডিয়াম রোডস্থ আলম ব্রাদাসের স্বত্ত্বাধীকারী হাজী আলমগীর মিয়াজীর উদ্যোগে তার নিজ গ্রামের বাড়ির বাইতুল ইমাম জামে মসজিদ এ ব্যাতিক্রমী আয়োজন করা হয়। ২৫ নভেম্বর শুক্রবার জুম্মাহ’র নামাজ শেষে মুসল্লিদের উপস্থিতিতে শিশু-কিশোরদের হাতে তিনি এসব পুরস্কার তুলে দেন।

শিশু-কিশোরদেরকে নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখি করার লক্ষ্যে এমন উদ্যোগ ব্যাপক প্রশংসিত হয়েছে। হাজী আলমগীর মিয়াজীর এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।  

এ বিষয়ে পূর্ব রামদাসদী বাইতুল ইমাম জামে মসজিদ কমিটির সেক্রেটারি হাজী আলমগীর মিয়াজী বলেন, মূলত শিশু-কিশোরদের নামাজের প্রতি উৎসাহ যোগাতে এমন আয়োজন করা হয়েছে।

আমরা বলেছিলাম, শিশু থেকে ২০বছরের কিশোররা যদি ৪১দিন ৫ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করে, তাহলে প্রত্যেককে একটি করে বাইসাইকেল পুরষ্কার দেয়া হবে। এ ঘোষণায় উৎসাহিত হয়ে এলাকার শিশু-কিশোরা মসজিদে নামাজ আদায় শুরু করে। তাদের মধ্য থেকে ৪১ দিন জামাতে নামাজ পড়া ৫ জনকে সাইকেল এবং বাকিদের ডিনারসেট সহ বিভিন্ন পুরষ্কার প্রদান করা হয়।

তিনি আরো বলেন, প্রতিযোগিতা চলাকালীন শিশু-কিশোরদের সঠিকভাবে নামাজ আদায় ও দ্বীনি ইসলাম সম্পর্কে শিক্ষা দেয়া হয়েছে। আগামী মাস থেকে এই মসজিদে বয়স্কদের জন্য সান্ধ্যকালিন কোরান শিক্ষার ব্যবস্থা করা হবে। যারা এ কোরান শিক্ষায় অংশ নিবেন, তাদের প্রত্যেকে বিশেষ পুরাস্কার দেয়া হবে।

এলাকার মুরব্বী আব্দুল মান্নন খানের সভাপতিত্বে পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মসজিদ কমিটির সাবেক সভাপতি মমিনুল ঈসলাম মিয়াজী, ব্যবসায়ী ও সমাজসেবক বাহার হায়দার চৌধুরী, এলাকার মুরব্বী নওশেদ হোসেন খোকা, সাবেক মেম্বার সফিকুল ইসলাম ও জাকির শেখ প্রমুখ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মসজিদের প্রেস ইমাম মুফতি মো. ইউসুফ। 

প্রতিবেদক: আশিক বিন রহিম,২৫ নভেম্বর ২০২২