Home / চাঁদপুর / চাঁদপুরে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ
BNP-Somabesh

চাঁদপুরে জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ

বিএনপির চেয়ারপার্সন ও তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা করা এবং তাঁর মুক্তির দাবীতে চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে চাঁদপুর জেলা বিএনপি কার্যালয়ে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশকে ঘিরে বিকেল থেকেই চাঁদপুর পৌর ও সদর থানা থেকে বিএনপির নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল আকারে দলীয় কার্যালয়ে সমবেত হয়। এসময় বিএনপি কার্যালের সামনে পর্যপ্ত পুলিশ মোতায়েন থাকতে দেখা যায়।

জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাড. সলিম উল্যাহ সেলিমের ও যুগ্ম-আহ্বায়ক মুনির চৌধুরীর পরিচালনায় বক্তব্য রাখেন যুগ্ম-আহ্বায়ক মাহাবুব আনোয়ার বাবলু, দেওয়ান মো. সফিকুজ্জামান, অ্যাড. হারুনুর রশীদ, চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহাজালাল মিশন, সাধারণ সম্পাদ অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম চাঁদপুর জেলা শাখার সভাপতি অ্যাড. কামাল উদ্দিন আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ভুইয়া, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্যাহ খোকন, জেলা ছাত্রদলের সভিপতি ইমাম হোসেন গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান সোহাগ,জেলা ছাত্রদলের সাবেক সাধারন সম্পাদক ইব্রাহীম কাজী জুয়েল প্রমুখ।

বাক্তারা বলেন, অবৈধভাবে অর্জিত ফসল যেমনি সুখকর হয় না, তেমনিভাবে অবৈধ রাষ্ট্র শাসকও কোনো রাষ্ট্রের জন্যে মঙ্গলজনক নয়। আওয়ামী লীগ জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় বলেই জনগণের দাবী, অধিকারের প্রতি তাদের কোনো সম্মান নেই। তারা মুখে স্বাধীনতার স্বপক্ষের কথা বলে অথচ তাদের কর্মকান্ড স্বাধীনতার চেতনা বিরোধী।

বক্তারা বলেন, এই বিজয়ের মাস ডিসেম্বরে মহান স্বাধীনতা সংগ্রামের মাধ্যমে আমরা স্বাধীনতা পেয়েছি। অথচ স্বাধীনতার এতো বছর পরেও রাষ্ট্রের মানুষ সরকার থেকে পরাধিনতার আচড়ণ পাচ্ছে। একটি সাজানো মিথ্যা মামলায় তিন বারের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সনকে সরকর কারাবন্দী করে রেখেছে। শুধু তাই নয়, বয়োজ্যেষ্ঠ এই সাবেক প্রধানমন্ত্রীকে তারা সুচিকিৎসা নিতেও দিচ্ছে না। এটি মানবাধিকারে চরম লঙ্গন।

বক্তারা আরো বলেন, দেশব্যাপী আন্দোলন শুরু হয়ে গেছে। একযোগে আমাদের রাজপথে নামতে হবে। আগামী ১২ তারিখে বেগম খালেদা জয়াকে মুক্তি না দিলে রাজপথে নেমেই আন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করবো।

ক্যাপশানঃ বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা ও মুক্তির দাবীতে চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাড. সেলিম উল্যাহ সেলিম।

প্রতিবেদক:আশিক বিন রহিম