Home / চাঁদপুর / আন্তর্জাতিক মানবাধিকার দিবসে চাঁদপুরে শীত বস্ত্র বিতরণ
Dress

আন্তর্জাতিক মানবাধিকার দিবসে চাঁদপুরে শীত বস্ত্র বিতরণ

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি চাঁদপুর জেলা শাখার আয়োজনে আলোচনা সভা ও অসহায় দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকালে চাঁদপুর রোটারি ক্লাবে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমিতির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান মো: মঞ্জুর হোসেন ঈসা।

জাতীয় মানবাধিকার সমিতির চাঁদপুর জেলা শাখার সভাপতি অ্যাড.মো: জাহাঙ্গীর হোসেন ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: জসিম উদ্দিনের সঞ্চালনায় উদ্ধোধকের বক্তব্য রাখেন জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক মো: শাহাদাত হোসেন।

প্রধান আলোচক ছিলেন জাতীয় মানবাধিকার সমিতির সাংগঠনিক সম্পাদক মো: সাইফুল ইসলাম সেকুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অ্যাডভোকেট মো: জহিরুল ইসলাম, অ্যাডভোকেট খোরশেদ আলম শাওন, অ্যাডভোকেট মোহাম্মদ আলী হোসেন মজুমদার, শামছুল আলম সরদার, প্রফেসার শাহাদাত হোসেন, রোটা. শাহিনা আকতার প্রমূখ।

প্রধান অতিথি বলেন, আমরা সবসময় নিজের জন্য চিন্তা করি কিন্তু দেশ ও রাষ্ট্রের জন্য চিন্তা করি না। আমাদের সন্তানদের জন্য চিন্তা করি যেন বড় হয়ে ডাক্তার বা ইঞ্জিনিয়ার হবে, কিন্তু সে মানুষের মত মানুষ হয়ে উঠছে না। প্রতিনিয়ত আমাদের মানবিক অবক্ষয় হচ্ছে। আমাদের চিন্তা ও বিবেককে হারিয়ে ফেলছি। কিছু টিভি চ্যানেলের কারনে আমাদের মানবিক গুন নষ্ট হয়ে যাচ্ছে। আমাদের হৃদয় মানবিক কথা বলে না। সেই জায়গা থেকে ফিরে আসার জন্য জাতীয় মানবাধিকার সংস্থাটি কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, বিশ্বব্যাপী দেখলে, যুদ্ধাক্রান্ত বিভিন্ন দেশে মারাত্মক মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। এক সিরিয়ার যুদ্ধেই কয়েক বছরে নিহতের সংখ্যা পাঁচ লাখ। আজ রোহিঙ্গারা নিজ দেশেই পরবাসী। জীবন বাঁচাতে তাদের বিপুল অধিকাংশের আশ্রয় এখন আমাদের দেশে। ফিলিস্তিনে মানুষ মারা যাচ্ছে, ইসরায়েল মানবাধিকার লঙ্ঘন করছে প্রতিনিয়ত। ইয়েমেনে হামলায় বেসামরিক মানুষের হতাহতের সংখ্যা বাড়ছে। সেখানে অপুষ্টিতে ৮৫ হাজার শিশুর মৃত্যু হবে- এ আশঙ্কা সেভ দ্য চিলড্রেনের।

অনুষ্ঠানে যৌথভাবে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চাঁদপুর সদর উপজেলা শাখার সভাপতি সুমন কুমার জয়,জাতীয় মানবাধিকার সমিতির যুগ্ম-সাধারন সম্পাদক পাটোয়ারী লিটন।

আলোচনা সভা শেষে অসহায় দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

প্রতিবেদক:আশিক বিন রহিম