Home / উপজেলা সংবাদ / চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহের র‌্যালি ও আলোচনাসভা
চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহের র‌্যালি ও আলোচনাসভা

চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহের র‌্যালি ও আলোচনাসভা

শরীফুল ইসলাম :   আপডেট: ০৮:৪৯ অপরাহ্ণ, ২৮ জুলাই ২০১৫, মঙ্গলবার

চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহে উদ্বোধন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকালে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন সংক্রান্ত চাঁদপুর জেলা কমিটির আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালী শুরু হয়ে সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ে গিয়ে শেষ হয়।

এরপর মৎস্যজীবী, মৎস্য চাষী, মৎস্য ব্যবসায়ী, মৎস্য আড়ৎদার ও সুধীজনদের সাথে আলোচনা সমাবেশে জেলা মৎস্য কর্মকর্তা ও জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন সংক্রান্ত জেলা কমিটির সদস্য সচিব মো. সফিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

তিনি তার বক্তব্যে বলেন, ‘বর্তমানে আসাদের দেশে ইলিশ মাছের প্রচুর চাহিদা রয়েছে। কিন্তু চাহিদার তুলনায় ইলিশ উৎপাদন হচ্ছে না। এর একমাত্র কারণ হচ্ছে জাটকা ও মা ইলিশ নিধন। আমাদের দেশের জেলে, মৎস্যচাষী এবং মৎস্যজীবীদের জাটকা ও মা ইলিশ নিধনের কুফল সম্পর্কে সচেতন করতে হবে। সচেতনামূলক প্রচার প্রচারণার মাধ্যমে ইলিশের উৎপাদন বাড়ানো সম্ভব হবে। বর্তমানে দেশের চাষীরা চিংড়ি মাছ বিদেশে রপ্তানী করছে। দেশীও বিভিন্ন প্রজাতির মাছের উৎপাদন বাড়িয়ে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করতে পারলে আরো বেশি বৈদেশিক মুদ্রা অর্জন সম্ভব।’

জেলা সহকারী মৎস্য কর্মকর্তা ফিরোজ আহমেদ মৃধার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম, পৌর মেয়র মো. নাছির উদ্দিন আহমেদ।

এছাড়া মৎস্য পেশাজীবীদের নিয়ে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শওকত কবির চৌধুরী, মৎস্য চাষী আবু বকর খান, সদর উপজেলা মৎস্যজীবী সমিতির সভাপতি মালেক দেওয়ান প্রমুখ।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি