Home / চাঁদপুর / চাঁদপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত
চাঁদপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

চাঁদপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত

‘কন্যা শিশু জাগরণ, আনবে দেশে উন্নয়ন’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে সারা দেশের ন্যায় চাঁদপুরে জাতীয় কন্যা শিশু দিবস শুক্রবার (১৩ অক্টোবর) বিকেল ৩ টায় শহরের জেলা শিশু একাডেমি থেকে র‌্যালি বের হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জেলা শিশু একাডেমির যৌথ আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার।

তিনি তাঁর বক্তব্যে বলেন, মেয়ে সন্তানরা বোজা নয়, এরা দেশের সম্পদ। কারণ মেয়েরা এখন সমাজে নানা ভাবে প্রতিষ্ঠিত। জাতিকে শিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে হলে আপনার মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। বাংলাদেশে এখন নারী উন্নয়নের এগিয়ে যাচ্ছে। এদেশ নারীদের জন্য একটি ক্ষেত্র তৈরি করেছে। বিশ্বের বিভিন্ন দেশ আজ বাংলাদেশকে অনুসরণ করছে। যে বাংলাদেশ কিভাবে এগিয়ে যাচ্ছে।

তিনি আরো বলেন, বাংলাদেশকে নিয়ে তারা এখন ভাবছে। মেয়েরা আগামি দিনের ভবিষ্যত। ছেলে-মেয়ে উভয়কে সমান ভাবে এগিয়ে নিয়ে যেতে হবে। আপনারা শিশু সন্তানদের নিরাপদে গড়ে তুলবেন। শিশুদের সুন্দর পরিবেশ নিশ্চিত করতে চাই। এটাই আমাদের আজকের দিবসের আঙ্গীকার।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউসার আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান। জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তা মহিউদ্দিন আহমেদের বক্তব্য রাখেন পরিচালনায় স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, শ্রেষ্ঠ শিক্ষিকা ও জয়িতা সম্মাননা পদক প্রাপ্ত নুরুল নাহার বকুল, জেলা এনসিটিএফ’র নেত্রী ফারজানা ইয়াসামিন, শিশু কন্যা অভিবাবকদের মধ্যে বক্তব্য রাখেন দিলরুবা খানম, ফাতেমা আক্তার, জান্নাতুল ফেরদাউস, নাগিস প্রমুখ।

প্রতিবেদক : শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ ৯ : ৫০ পিএম, ১৩ অক্টোবর, ২০১৭ শুক্রবার
এইউ

Leave a Reply