Home / চাঁদপুর / চাঁদপুরে চলন্ত ট্রেন থেকে পড়ে ২ স্কুলশিক্ষার্থী গুরুতর আহত, ঢাকায় প্রেরণ
চলন্ত ট্রেন

চাঁদপুরে চলন্ত ট্রেন থেকে পড়ে ২ স্কুলশিক্ষার্থী গুরুতর আহত, ঢাকায় প্রেরণ

চাঁদপুরে চলন্ত ট্রেন থেকে পড়ে ইমন হোসেন (১৮) ও ইমতিয়াজ উদ্দিন (১৮) নামের দশম শ্রেণীর দুই স্কুল ছাত্র গুরুতর আহত হয়েছে। ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা সোয়া ১২ টার দিকে চাঁদপুর-লাকসাম রেলপথের উয়ারুক এলাকায় সাগরিকা ট্রেনে এ দুর্ঘটনা ঘটে। 

আহতরা হলেন, হাজীগঞ্জ উপজেলার সুদিয়া গ্রামের বাদশা মিয়ার পুত্র ইমন হোসেন (১৮) ও শাহারাস্তি উপজেলার তারাদিয়া গ্রামের আব্দুল হান্নান মিয়ার পুত্র ইমতিয়াজ উদ্দিন ১৮। তারা দুজন শাহরাস্তি উপজেলার ইছাপুরা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র। 

দুর্ঘটনার পরপরই স্থানীয় প্রত্যক্ষদর্শীরা তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে অবস্থা আশঙ্কা জানক দেখে উন্নত চিকিৎসার জন্য তাৎক্ষণিক তাদেরকে ঢাকায় প্রেরণ করেন। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানাযায়, বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে  ইমন ও ইমতিয়াজ স্কুল ফাঁকি দিয়ে তারা কয়েকজন বন্ধু মিলে ট্রেন যোগে চাঁদপুর বড় স্টেশন মেঘনার পাড়ে ঘুরার উদ্দেশ্যে সাগরিকা ট্রেনে রওয়ানা দেন। ট্রেনটি ওয়ারুক এলাকায় আসলে ট্রেনের ভিতরে থাকা এক বন্ধু অপর বন্ধুকে দুষ্টামির ছলে ধাক্কা দিলে স্কুল ছাত্র ইমতিয়াজ ট্রেন থেকে ছিটকে পড়ে। এ সময় দরজায় দাঁড়ানো অবস্থায় হাজীগঞ্জের বাসিন্দা ঈমান হোসেন মজুমদার গায়ে ধাক্কা লাগলে সেও চলন্ত ট্রেনের আঘাত লেগে ট্রেন থেকে পড়ে পা ভেঙে গিয়ে গুরুত্ব আহত হয়। 

এদিকে ঘটনার খবর পেয়ে রেলওয়ে থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্ল্যাহ বাহার সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে হাসপাতালে গিয়ে ঘটনার সম্পর্কে খোঁজ খবর নেন। 

এ বিষয়ে জিআরপি (রেলওয়ে) থানার অফিসার ইনচার্জ মুরাদ উল্লাহ বাহার জানান, তারা দু,জন ট্রেন থেকে পড়ে গুরুতর আহত হওয়ার খবর পেয়ে আমরা হাসপাতালে গিয়ে ঘটনার সম্পর্কে জেনেছি। তাদের অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। এছাড়া পুলিশ বাদী হয়ে একটি ঘটনার বিষয়ে একটি জিডি করা হয়েছে এবং উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করা হয়েছে। 

প্রতিবেদক: কবির হোসেন মিজি,১৪ সেপ্টেম্বর ২০২৩