Home / চাঁদপুর / চাঁদপুরে ইত্যাদি অনুষ্ঠানের সেই এড্রিক বেকার আর নেই
চাঁদপুরে ইত্যাদি অনুষ্ঠানের সেই এড্রিক বেকার আর নেই

চাঁদপুরে ইত্যাদি অনুষ্ঠানের সেই এড্রিক বেকার আর নেই

দেলোয়ার হোসাইন:

আরো একজন ভালো মানুষ আমাদের ছেড়ে চলে গেলেন-ডাঃ এড্রিক বেকার। পুরো নাম ডাঃ এড্রিক সাজিশন বেকার। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুর ২টায় তিনি তার প্রতিষ্ঠিত ‘কাইলাকুঁড়ি হেলথ কেয়ার সেন্টার’ এ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

ইত্যাদি প্রযোজক হানিফ সংকেতের ফেসবুক পেজ সূত্রে জানা যায়,  নিউজিল্যান্ডের অধিবাসী ডাক্তার এড্রিক বেকার গ্রামের সবার কাছেই ‘ডাক্তার ভাই’ হিসেবে পরিচিত ছিলেন। ৩৫ বছর ধরে ভিনদেশী এই মানুষটি দরিদ্র ও অসহায় মানুষদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছিলেন টাঙ্গাইলের মধুপুর গড়ে।

আর এজন্যে তিনি সেখানে চার একর জায়গার উপর গড়ে তোলেন ‘কাইলাকুঁড়ি হেলথ কেয়ার সেন্টার’। ২০১১ সালের ৩০ ডিসেম্বর মাসে ‘ইত্যাদি’তে তার উপর একটি প্রতিবেদন প্রচার করা হয় (নিচে প্রকাশিত ২য় ভিডিও)। গ্রামবাসীর দাবি অনুযায়ী ইত্যাদির পক্ষ থেকে তাঁকে নাগরিকত্ব প্রদানের জন্য অনুরোধ করা হলে তাকে নাগরিকত্ব প্রদান করে বাংলাদেশ সরকার।  গত বছর (৫ আগষ্ট ২০১৪) এড্রিক বেকার বাংলাদেশের নাগরিকত্ব লাভ করেন। আর্তমানবতার সেবায় যারা জীবনের অর্থ খুঁজে পান এড্রিক বেকার ছিলেন তাদেরই একজন।

সর্বশেষ গত বছরের ডিসেম্বরে চাঁদপুরের বড় স্টেশন এলাকায় ধারণকৃত ইত্যাদি অনুষ্ঠানের শেষাংশে তাঁকে রাখা হয়। সেখানে তিনি একটি মাটির ব্যাংক হাতে নিয়ে হাজির হন। তার মাটির ব্যাংক উদ্দেশ্য করে ইত্যাদির পক্ষ থেকে তাকে ২ লক্ষ টাকার চেক প্রদান করা হয়। তিনি সেখাইনে এই টাকা গরীবদের জন্য প্রদান করার ঘোষণা দেন। ইত্যাদির দর্শকদের জন্য নির্দেশনামূলক বক্তব্য রাখেন। বক্তব্যে তিনি গ্রামের মানুষদের সেবায় এগিয়ে আসার জন্য সকল ডাক্তারদের প্রতি অনুরোধ জানান।

চাঁদপুরের মাটিতে পা রাখার এমন মহান ব্যক্তির মৃত্যুর সংবাদে চাঁদপুর টাইমস শোকাহত।

চাঁদপুরে ধারণকৃত ইত্যাদি অনুষ্ঠানটির ভিডিও….(শেষাংশে এড্রিক বেকারের বক্তব্য রয়েছে)

https://youtu.be/ogYyylUf8H4

এড্রেস বেকারকে নিয়ে রচিত ইত্যাদির ২য় ভিডিওটির শেষাংশ দেখুন….

https://youtu.be/X6jrcaFM_vo