Home / চাঁদপুর / চাঁদপুরে ইউনিভার্সিটির অনুমোদন পেয়েছেন ড. শামছুল হক ভূঁইয়া
Samsul Hoque Bhuyan
ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া

চাঁদপুরে ইউনিভার্সিটির অনুমোদন পেয়েছেন ড. শামছুল হক ভূঁইয়া

চাঁদপুরে একটি প্রাইভেট ইউনিভার্সিটির অনুমতি পাচ্ছেন আওয়ামী লীগের সাংসদ ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। এটি হচ্ছে ‘এ্যাপোলো ইউনিভার্সিটি অব টেকনোলজি’।

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইজিসি) তদন্ত প্রতিবেদন শিক্ষা মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এ নিয়ে দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়াবে ৯৭টি।

ইউজিসি সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ইউনিভার্সিটি অনুমোদনের সংকেত দেয়া হয় শিক্ষা মন্ত্রণালয়ে। এরপর গত ২৬ সেপ্টেম্বর ইউজিসির পরিদর্শন শেষে ‘এ্যাপোলো ইউনিভার্সিটি অব টেকনোলজি’ ইউনিভার্সিটির অনুমতির জন্য শিক্ষা মন্ত্রণালয়ে প্রতিবেদন পাঠায়। বর্তমানে শিক্ষা মন্ত্রণালয় থেকে এর সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর দফতরে পাঠানোর প্রস্তুতি চলছে।

সূত্র জানায়, সাংসদ ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া প্রধানমন্ত্রীর কাছে ইউনিভার্সিটির মৌখিক অনুমতি পেয়েছেন।

তিনি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকা সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাংসদ। আবেদনে তাকে বিশ্ববিদ্যালয়টির উদ্যেক্তা হিসেবে দেখানো হয়েছে।

সম্প্রতি প্রধানমন্ত্রী আরো দুটি বিশ্ববিদ্যালয়ের নীতিগত সিদ্ধান্ত দিয়েছেন। এগুলো হচ্ছে- রওশন এরশাদ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ইউনিভার্সিটি অব ট্রাস্ট।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ০৫ : ০০ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply