Home / চাঁদপুর / চাঁদপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মালিক সেজে স্থাপনা নির্মাণের অভিযোগ!
আদালতের

চাঁদপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মালিক সেজে স্থাপনা নির্মাণের অভিযোগ!

চাঁদপুর শহরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ দখলদার মালিক সেজে বেআইনি ভাবে স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।
শুক্রবার শহরের প্রান কেন্দ্র জোড়পুকুর পাড় ড্রেসকো টেইলার্সের দোকানের সামনের অংশের স্থাপনা ভেঙ্গে কাজ করতে গেলে চাঁদপুর সদর মডেল থানার এসআই ফেরদৌস নূর কাজ বন্ধ করে নোর্টিশ দেয়ালে লাগিয়ে দিয়ে যান।

এবিষয়ে দোকানের মূল মালিক মৃতঃ ইদ্রিস পাটওয়ারীর ছেলে মৃত এনায়েত উল্যা পাটওয়ারীর স্ত্রী সুফিয়া আকতার চাঁদপুর সদর মডেল থানায় বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগে বাদী সুফিয়া আক্তার জানান, শহরের জোড় পুকুর পাড় ড্রেসকো টেইলার্সটির মূল মালিক আমার শশুর ও স্বামী। দোকানটি আবদুর রশিদ খান ও তার আত্মীয় আনোয়ার হোসেন বাবুল ভাড়া নেয় এবং এক পর্যায়ে আবদুর রশিদ খান কিছু লোকের ইন্ধনে আমার স্বামীকে অসহায় ও নিরীহ পেয়ে সম্পত্তি অবৈধভাবে গ্রাস করার কু -মতলবে চাঁদপুরস্থ অর্পিত সম্পত্তি ট্রাইব্যুনালে অর্পিত ৯২৩/১৩ ইং মোকাদ্দমা দায়ের করিলে উক্ত মোকাদ্দমায় আমার স্বামীর পক্ষে রায় ডিগ্রি হইলে উক্ত রায়ের বিরুদ্ধে তিনি জেলা জজ আদালতে আপিল ৮/২০১৬ ইং মোকাদ্দমা দায়ের করে। উক্ত আপীল মুকাদ্দমায় পূর্বের রায় ডিগ্রি বহাল রাখায় আবদুর রশিদ খান আরো ক্ষিপ্ত হইয়া উক্ত আপিল মোকদ্দমার রায়ের বিরুদ্ধে মহামান্য সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রীট পিটিশন ১৩৬১৬/২০১৭ ইং মোকাদ্দমা দায়ের করে।

উক্ত মোকাদ্দমায় হাইকোর্ট চাঁদপুর আদালতের আপীল ৮/২০১৬ইং মোকাদ্দমা পরবর্তী কার্যক্রম স্থগিত করে রীট শুনানি না হওয়া পর্যন্ত তফসিল সম্পত্তির উপর নিষেধাজ্ঞার আদেশ প্রদান করেন। অর্থাৎ তফছিল সম্পত্তি যেইভাবে আছে সেইভাবে যেন থাকে, উক্ত সম্পত্তির উপর কোন স্থাপনা, সংস্কারসহ নব্য কোন কাজ করা যাইবে না । পরবর্তী আমার স্বামী ২০১৮ ইং সনে মৃত্যুকালে আমাকে দুই কন্যা ও এক পুত্র ওয়ারিশ রাখিয়া যায়। বর্তমানে চাঁদপুর পৌরসভার অধিনে শহরের রাস্তাগুলো প্রশস্ত করার জন্য সংস্কার কাজ চলিতেছে,যাহা সরকারের উন্নয়নমূলক কাজ, তাই সরকারের উন্নয়নমূলক কাজে বাঁধা না দিয়ে রাস্তা প্রশস্ত করার জন্য আমার সম্পত্তির উপর থাকা স্থাপনা ভাঙ্গা পড়িলে আমার কোন প্রকার আপত্তি নাই। কিন্তু এই সুযোগকে কাজে লাগিয়ে আব্দুর রশিদ খান ও তার আত্মীয় আনোয়ার হোসেন বাবুল জোরপূর্বক হাইকোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে আমার সম্পত্তির উপর নতুনভাবে পাঁকা দালান নির্মাণ করার পাঁয়তারা করিতেছে।

এবিষয়ে অভিযুক্ত আনোয়ার হোসেন বাবুল বলেন , উনারা যদি কোর্টের রায় পায় তাহলে আমি দোকান ছেড়ে দিব ।

চাঁদপুর সদর মডেল থানার এসআই ফেরদৌস নূর জানায়, যেহেতু এটা আদালতের বিষয়। তাই দোকানে একটি নোটিশ লাগিয়ে দেয়া হয়েছে এবং দোকানের কাজ বন্ধ রাখার জন্য বলা হয়েছে।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট, ১০ নভেম্বর ২০২৩