Home / চাঁদপুর / চাঁদপুরে অনেক গুণিজন জন্ম নিয়েছেন : জেলা ও দায়রা জজ
Jela-judge

চাঁদপুরে অনেক গুণিজন জন্ম নিয়েছেন : জেলা ও দায়রা জজ

নবাগত জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন চাঁদপুরের কার্যভার গ্রহণ উপলক্ষে আইনজীবীদের সাথে পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ মে সোমবার সকাল ১০টায় চাঁদপুর জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের বিচারক আব্দুল মান্নান, নবাগত চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

পরিচিতি সভায় জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন তার বক্তব্যে বলেন, আপনাদের এই চাঁদপুর নামক জনপদের সুনাম আমি অনেক আগ থেকেই শুনেছি। কিন্তু এখানে কখনো আসার সুযোগ হয়নি। আমি লঞ্চযোগে যতায়াত কালে মেঘনা পাড়ের এই জনপদ দেখে মুগ্ধ হতাম। আজকে হয়তো মহান আল্লায় আমার মনের সেই সুপ্ত বাসনা পূরণ করেছে। আল্লাহপাক আমাকে অনেক বড় একটি দায়িত্ব দিয়ে এখানে পাঠিয়েছেন। আমি যেনো আমার সে দায়িত্ব সততার সাথে পালন করতে পারি সে জন্যে আপনারা দোয়া করবেন।

তিনি আরো বলেন, এখানে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় আপনাদের চেষ্টার কথা আমি শুনেছি। আমিও আমার সর্বোচ্চ দিয়ে আপানাদের সহযোগিতা করবো। আমি জেনেছি যে এই জেলায় অনেক গুণিজন জন্ম নিয়েছেন। তাই আমি মনে করি এখানে শ্রম দিলে ভালো কিছু পাওয়া যাবে। এখানে যতদিন আছি আপনাদের সাহায্য-সহযোগিতা কামনা করছি। যাতে করে আবার একদিন এই হলরুম থেকেই সম্মানের সাথে আপনাদের কাছ থেকে বিদায় নিতে পারি।

মানুষ এই পৃথিবীর শ্রেষ্ট প্রাণী উল্যেখ করে তিনি আরো বলেন, এজন্যই মানুষ তার বিবেক-বুদ্ধি, জীবনবোধ দিয়ে অনেক উচ্চতায় স্থান করে নিয়েছে। শ্রেষ্টজীব বলেই গুহার মানুষ এখন বিজ্ঞান, দর্শন, চিকিৎসা, স্বাস্থ্য, প্রযুক্তি সহ সমাজ ব্যবস্থা সৃষ্টি করতে সক্ষম হয়েছে। তবে এই পৃথিবী হলো শস্য রোপনের কাজ করার জায়গা। আর পরবর্তি জনম হলো এই শস্যের ফল ভোগ করার জায়গা। তাই আমাদের সকলকে সত্য ও ন্যায়ের পক্ষে থেকে কাজ করতে হবে।

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আব্দুল লতিফ শেষের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক অ্যাড. মো. আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. হাবিবুর রহমান, অ্যাড. রুহুল আমিন, অ্যাড. ফজলুল হক সরকার, অ্যাড. ইকবাল বিন বাশার, অ্যাড. জহিরুল ইসলাম, অ্যাড. কামরুল ইসলাম, অ্যাড. আহসান উল্যাহ, অ্যাড. পিপি অ্যাড. আমানউল্লাহ, পিপি অ্যাড. নরুল আমিন সরকার, সাবেক সভাপতি সেলিম আকবর, অ্যাড. আহছান হাবিব, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. কামাল উদ্দিন আহমেদ, অ্যাড. সাইয়েদুল ইসলাম বাবু, অ্যাড. জসিম উদ্দিন ভূইয়া, অ্যাড. জসিম উদ্দিন প্রমুখ। এসময় জেলা আইনজীবী সমিতির অন্যান্য আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply