Home / চাঁদপুর / চাঁদপুরের কওমি-আলিয়া মাদরাসার প্রধানদের দৃষ্টি আকর্ষণ!
Jela-Police-Chandpur-660x330

চাঁদপুরের কওমি-আলিয়া মাদরাসার প্রধানদের দৃষ্টি আকর্ষণ!

মাদক, বাল্য বিয়ে, জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কেরাত প্রতিযোগিতা (২০১৮) আয়োজন করতে যাচ্ছে জেলা চাঁদপুর জেলা পুলিশ। এ লক্ষ্যে চাঁদপুর মডেল থানায় বৃহস্পতিবার (২৬ জুলাই) বাদ মাগরিব প্রস্তুতি সভা আহ্বান করা হয়েছে।

সভায় চাঁদপুর সদর উপজেলার সকল আলিয়া ও কওমি মাদরাসার প্রধানগণকে উপস্থিত থাকার জন্যে আমন্ত্রন করা হয়েছে। সভায় আলোচনা সাপেক্ষে প্রতিযোগিতার তারিখসহ পরবর্তী সময়ের কার্য নির্ধারণ করা হবে।

প্রতিযোগীতায় অংশ গ্রহণকারীদের বয়সসীমা নির্ধারণ করা হয়েছে ৮-১২ বছরের মাদরাসা শিক্ষার্থী ‘ক’ গ্রুপ। আর ১৩-১৮ বছরের শিক্ষার্থী ‘খ’ গ্রুপে ভাগ করে প্রতিটি মাদরাসা হতে দুই গ্রুপে ৩জন করে মোট ৬ জন প্রাথমিক ভাবে নির্বাচিত হবে।

এরপর উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা আয়োজন করা হবে। প্রতি উপজেলার নির্বাচিত দুই গ্রুপের মোট ৬ জন জেলা পর্যায়ে অংশগ্রহণ করবে। জেলা পর্যায়ে প্রতি গ্রুপে প্রথম পুরস্কার ৫০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ২০ হাজার টাকা ও ৩য় পুরস্কার ১০ হাজার টাকা দেয়া হবে।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার ওসি (তদন্ত) মাহবুব মোল্লা চাঁদপুর টাইমসসকে বলেন, মাদক ও বাল্য বিয়ে প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কেরাত প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে জেলা পুলিশ।

এ লক্ষ্যে বৃহস্পতিবার (২৬ জুলাই) প্রস্তুতি সভা আহ্বান করা হয়েছে। সভায় প্রতিযোগিতার তারিখসহ পরবর্তী সময়ের কার্য নির্ধারণ করা হবে।

প্রতিবেদন : বার্তা কক্ষ

Leave a Reply