Home / আবহাওয়া / চাঁদপুরসহ ক’টি জেলা গরমে নামবে স্বস্তির বৃষ্টি
চাঁদপুরসহ ক’টি জেলা গরমে নামবে স্বস্তির বৃষ্টি
ফাইল ছবি

চাঁদপুরসহ ক’টি জেলা গরমে নামবে স্বস্তির বৃষ্টি

‎Saturday, ‎May ‎23, ‎2015   02:58:04 PM

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক :

শুক্রবার সারাদিন ছিল অসহনীয় গরম আর যানজট। ওইদিন সকাল থেকে গরমের তীব্রতাও ছিল বেশ। বাতাসে তাপমাত্রা স্বাভাবিক থাকলেও রোদের তীব্রতায় গরম অনুভূত হয়েছে বেশি। এদিকে শনিবার সকাল থেকেও গরমে পরিবেশ হয়ে উঠছে অসহনীয়।

শনিবার সকালে আবহাওয়া অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় ঢাকাসহ দেশের চারটি বিভাগের দু`এক জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভবানা রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রংপুর, ঢাকা, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, মাঈজদীকোট, চাঁদপুর, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অধিদফতরের সার্বিক পর্যবেক্ষণে বলা হয়, পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ অবস্থান করেছে যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু রেঙ্গুন উপকূল পর্যন্ত বিস্তার লাভ করেছে।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

 

নিয়মিত ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : www.facebook.com/chandpurtimesonline/likes

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।