Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ‘মানুষ ২৪ ঘণ্টা ঘরে বসেই বিশ্বের সকল খবর জানতে পারছে’
মানুষ ২৪ ঘন্টা ঘরে বসেই বিশ্বের সকল খবর জানতে পারছে

‘মানুষ ২৪ ঘণ্টা ঘরে বসেই বিশ্বের সকল খবর জানতে পারছে’

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, বর্তমান প্রযুক্তিতে টিকে থাকতে হলে ক্যাবল টিভি নেটওয়ার্ককে প্রতিযোগিতার পাশাপাশি জন কল্যাণমূলক চাহিদা প্রচার করতে হবে। বর্তমানে সকল পেক্ষাপটে প্রতিযোগিতা করে এগিয়ে চলতে হবে। কোন এক সময় মানুষ সিনেমা হলে ছবি ও জারিগান দেখতে ভিড় জমাতো। যুগের চাহিদার পেক্ষাপটে আজ মানুষ ২৪ ঘন্টা ঘরে বসেই বিশ্বের সকল খবরা খবর জানতে পারছে। মনের চাহিদা মত দেখতে পাচ্ছে বিনোদন মূলক অনুষ্ঠান।

বুধবার (১০ মে) সকাল সাড়ে ১১টায় চাঁদপুর সদর উপজেলার মহামায়া শাফী-মাফী ক্যাবল টিভি নেটওয়ার্কের এক যুগ পূর্তির সমাপনী অনুষ্ঠানে ক্যাবল অপারেটর, ফিড অপারেটর, ইলিকট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া ও সমাজের বিশিষ্ট জনদের শুভেচ্ছা বিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, কোন এক সময় মানুষ ক্যাবল টিভি নেটওয়ার্ক কি বুঝত না। সময়ের চাহিদায় এখন মানুষ নতুনত্ব খুজছে। চোখ রাখছে কখন কোন নতুন প্রযুক্তি মানুষের কাছে আসছে। প্রথমে ক্যাবল টিভি নেটওয়ার্ক বহু চ্যালেঞ্জের মধ্যে দিয়ে যাত্রা শুরু করে। বহু ঘাত প্রতিঘাতের মধ্য দিয়ে প্রতিযোগিতা করে আজ পর্যন্ত টিকে রয়েছে। আগামী তথ্য প্রযুক্তির যুগে টিকে থাকতে বহু নুতনত্ব ভাবনা মাথায় রেখে এগিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, চাঁদপুর জেলা ইতিমধ্যেই দেশের মধ্যে একটি আলোচিত জেলা হিসেবে বিভিন্ন ভাবে প্রচার হচ্ছে। চাঁদপুরের মানুষের উদারতায় ও সোহাধ্যপূর্ন সহযোগিতায় ইতিমধ্যেই ব্র্যান্ডিং জেলা চাঁদপুর ও ‘ইলিশের বাড়ি চাঁদপুর’ নামে পরিচিতি লাভ করে। এ ছাড়া আলোকিত চাঁদপুরের কার্যক্রম চলছে। ক্যাবল টিভি নেটওয়ার্ককে চাঁদপুরের ইতিহ্য ও বর্তমান জন কল্যাণকর ও সামাজিক আন্দোলনের বিষয়কগুলো প্রচার করতে হবে। যাতে সামাজিক অপরাধ ও গ্রামীন উন্নয়নের চাহিদা গুলো প্রশাসনের নজরে আসে।

এর আগে উদ্বোধনী অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী ।
উদ্বোধকের বক্তব্যে তিনি বলেন, প্রিন্ট মিডিয়া ও টিভি নেটওয়ার্ক দেশ স্বাধীনতার স্বপক্ষে কাজ করেছিল। জাতি আজ স্বাধীনভাবে ঘরে বসেই দেশসহ বর্হিবিশ্বের খবরা খবর দেখছে। দেশের জনগোষ্ঠীর জীবন যাত্রার মান উন্নয়নে বিভিন্ন নেটওয়ার্ক নিতন্ত্র প্রহরীর মত কাজ করে চলেছে। জনগনের যাবতীয় সমস্যা চিহিৃত করে প্রশাসনের নজরে নিয়ে আসছে। পাশাপাশি সাংবাদিকদের সহযোগিতায় দেশের উন্নয়নগুলো টিভি নেটওয়ার্কে প্রচার করলে জাতি আরো বেশি উপকৃত হবে এবং টিভি নেটওয়ার্ককে সার্পোট দিবে।

মহামায়া সাফী-মাফী ক্যাবল টিভি নেটওয়ার্কের ব্যবস্থাপনা পরিচালক এএস ফররুখ আহমদের সভাপতিত্বে, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, বিজয় টিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক চাঁদপুর খবরের প্রকাশক ও সম্পাদক সোহেল রুশদী ও মহামায়া সাফী-মাফী ক্যাবল টিভি নেটওয়ার্কের পরিচালক নজরুল ইসলাম বাবলুর যৌথ উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ও আরটিভির স্টাফ রিপোর্টার শরীফ চৌধুরী, চ্যানেল ২৪ এর কর্মকর্তা এহসানুল হক তামিম, বৈশাখী টিভির কর্মকর্তা সজল হাজরা, চ্যানেল ৭১এর কর্মকর্তা মো. শহীদ, ইনডিপেনডেন্ট চ্যানেলের কর্মকর্তা মো. সোহাগ, দীপ্ত বাংলা কর্মকর্তা মো. জামান, নিউজ ২৪ এর কর্মকর্তা মো. রুবেল, গাজী টিভির কর্মকর্তা মুজাহীদ, ডিবিসির কর্মকর্তা রুবেল, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার, দৈনিক চাঁদপুর দর্পণের প্রকাশক ও সম্পাদক ইকরাম চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যমুনা টিভির চাঁদপুর জেলা প্রতিনিধি শাহ মো. মাকছুদুল আলম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এস.এ টিভির জেলা প্রতিনিধি জি.এম শাহিন, সময় টিভির স্টাফ রিপোর্টার ফারুক আহম্মেদ, চাঁদপুর জেলা টেলিভিশন ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, চাঁদপুর সরকারী কলেজের সাবেক এজিএস আবু তাহের খোকা, ভাটেরগাঁও সপ্রাবির সভাপতি আব্দুল মতিন তপাদার ভুট্টো, মাষ্টার বাজার টিভি নেটওয়ার্কের পরিচালক নাজির হোসেন স্বপন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি রহিম বাদশা, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও চ্যানেল -২৪ এর জেলা প্রতিনিধি আল-ইমরান শোভনসহ জেলার সকল টিভি চ্যানেলের সাংবাদিক ও মহামায়া সাফী মাফী ক্যাবল টিভি নেটওয়ার্কের বিভিন্ন ইউনিটের ও পরিচালক বৃন্দ।

সিনিয়র করেসপন্ডেন্ট
আপডেট, বাংলাদেশ সময় ১১ : ৪৫ পিএম, ১০ মে ২০১৭, বুধবার
এইউ

Leave a Reply