Home / চাঁদপুর / গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভা
গ্রেনেড

গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভা

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল বলেছেন, বিএন‌পির আ‌লোচনা শুধু শেখ হা‌সিনা‌কে ক্ষমতা থেকে নামাতে হ‌বে। কেন দে‌শের জনগণ‌তো সরকা‌রে উন্নয়‌নের ধারা অব্যাহত রাখ‌তে শেখ হা‌সিনা‌কে চায়।

২১ আগস্ট শেখ হা‌সিনা‌কে হত্যা করাই ছিল মূল টা‌র্গেট। আল্লাহ সহায় থাকায় জন‌নেত্রী সে‌দিন প্রা‌ণে বে‌চেঁ যান। আদর্শ ভি‌ত্তিক সংগঠন কর‌েলে দল আ‌রো শ‌ক্তিশালী হ‌বে। বঙ্গবন্ধুরর আদর্শের সৈ‌নিকরা কখ‌নো পিছ পা হ‌বে না। আদর্শহীন নেতাকর্মী‌দের সাথে আমারদের কোন আ‌পোষ নেই। চাঁদপু‌রে বিএন‌পির মি‌ছিল থে‌কে উগ্র শ্লোগান দেওয়া হ‌চ্ছে। বিএন‌পির চিন্তা চেতনা শুধু হত‌্যা ও লু‌টের। তারা ক্ষমতায় থাকার সম‌য়ে আ‌ওয়ামী লী‌গের হাজার হাজার নেতাকর্মী‌কে হত‌্যা ক‌রে‌ছে কিন্তু আমরা আজ এত বছর ক্ষমতায় থাকা অবস্থায় প্রতি‌হিংসার রাজনীতি ক‌রেনি।

তিনি গতকাল সন্ধ্যায় বিএনপি জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ সহযোগিতায় তৎকালীন বিরোধী নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে বর্বরোচিত গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

তি‌নি আরও ব‌লেন, ২১ আগষ্ট আ‌মিও ঢাকায় ছিলাম, সে‌দিন আল্লাহ সহায় ছিল বিধায় এখ‌নো বে‌ঁচে আ‌ছি। সে‌দিন কুদ্দুস ও‌ আ‌তিক মারা যায়। শত শত নেতাকর্মী গুরুতর আহত হ‌য়ে রাস্তায় প‌রে‌ছিলো, কিন্ত কোন অ্যাম্বুলেন্স ছিল না। পু‌লিশ আহত নেতাকর্মী‌দে উপর অত‌্যাচার থে‌কে বিরত থা‌কে‌নি। হাসপাতা‌লে আহত নেতাকর্মী‌দের ভ‌র্তি হ‌তে বাধা প্রদান ক‌রেছিল পুলিশ। এক বিভী‌ষিকাময় দিন ছিল ২১ আগষ্ট।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাড. বদিউজ্জামান কিরণের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সন্তোষ দাস, আব্দুর রশিদ সর্দার, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. রুহুল আমিন সরকার, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাড. বিনয় ভূষণ মজুমদার, দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাছের পাটোয়ারী বাচ্চু, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, নেতা মনজুরুল ইসলাম মঞ্জুর জেলা মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক দেওয়ান, যারা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান কালু ভূঁইয়া, জেলা শ্রমিক লীগের সভাপতি মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক ওহিদুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক সম্পাদক এম এ হাসান লিটন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক আমির হোসেন মন্টু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি অ্যাড. আতাউর রহমান পাটোয়ারী প্রমুখ।

আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাতে ২১ শে আগস্ট নারকীয় গ্রেনেড হামলায় শহীদদের আত্মার মাগফিরাত এবং আহতদের সুস্থতা ও কল্যাণ কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট, ২১ আগস্ট ২০২৩