Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / গ্রেনেড হামলার প্রতিবাদে ফরিদগঞ্জে বিক্ষোভ মিছিল
গ্রেনেড

গ্রেনেড হামলার প্রতিবাদে ফরিদগঞ্জে বিক্ষোভ মিছিল

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদে চাঁদপুরের ফরিদগঞ্জে নৌকা প্রতিকের মনোনয়ন প্রত্যাশি সিআইপি জালাল আহমেদের পক্ষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদে সমাবেশ করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

২১ আগস্ট সোমবার বিকেলে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে টেলিকন্ফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন কাতারস্থ আ’লীগের সহ-সভাপতি ও চাঁদপুর- ৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য প্রার্থী সিআইপি জালাল আহমেদ।

এ সময় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য বলেন, আজ আপনারা হাজার হাজার ফরিদগঞ্জবাসী আমার আহ্বানে সাড়া দিয়ে গ্রেনেড হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে সামিল হয়েছেন এই জন্য আপনাদের ধন্যবাদ। এ প্রতিবাদের মাধ্যমেই হত্যাকারীদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। আপনাদের জানতে হবে, ৭৫ এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা এবং ২০০৪ সালে গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যাচেষ্টা একই সূত্রে গাঁথা। উভয় ঘটনার সঙ্গে জড়িতরা দেশের স্বাধীনতা বিরোধী শক্তি ৭৫ এর খুনিদের রক্ষা করে চাকরির ব্যবস্থা এবং গ্রেনেড হামলাকারীদের বিদেশে পাঠানোর মাধ্যমে পুনর্বাসিত করেছিল। এরা আবারো মাথা চাড়া দিয়ে উঠেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে। এর ব্যতয় ঘটলে পিছিয়ে পড়বে বাংলাদেশ। উন্নয়নে গতি হারাবে বাংলাদেশ।

সাবেক ছাত্রলীগ নেতা আকরাম হোসেন রবিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি লোকমান তালুকদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, পৌর ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক শাহাবুদ্দিন সাবু, উপজেলা যুবলীগের সদস্য পাবেল পাটওয়ারী, আব্দুল গাফ্ফার সজিব, সাবেক ছাত্রলীগ নেতা আবু জাফর, ইউপি সদস্য সৈকত মোল্লা, যুবলীগ নেতা মিথুন পাটওয়ারীসহ উপজেলা আ’লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মী।

প্রতিবেদক: শিমুল হাছান, ২১ আগস্ট ২০২৩