Home / চাঁদপুর / অল্পের জন্যে অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল চাঁদপুর হকার্স মার্কেট
atoshbaji-agun
ফাইল ছবি

অল্পের জন্যে অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল চাঁদপুর হকার্স মার্কেট

কথায় আছে ‘রাখে আল্লাহ মারে কে’। প্রবাদবাক্যটি আবারো সত্য প্রমানিত হলো। এবার অল্পের জন্য ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে চাঁদপুর রেলওয়ে হকার্স মার্কেট। চাঁদপুর ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিতরণ বিভাগের দ্রুত ব্যবস্থা নেয়ার ফলে জেলা শহরের সর্ববৃহৎ এ মার্কেটের প্রায় সাড়ে ৩শ’ ব্যবসা প্রতিষ্ঠান রক্ষা পায়।

মার্কেটের দোকানিরা জানায়, গত ১৭ নভেম্বর শুক্রবার রাত তিনটার দিকে মার্কেটের উত্তর পাশ্বের শহীদ মুক্তিযোদ্ধা সড়কে বৈদ্যুতিক খুটিতে হঠাৎ আগুন ধরে। দীর্ঘক্ষণ আগুণ জলতে থাকার পর স্থানীয়রা বিষয়টি তাৎক্ষনাত বিদ্যুৎ বিভাগ ও চাঁদপুর ফায়ার সার্ভিস কে জানায়। খবর পেয়ে সাথে সাথে চাঁদপুর উত্তর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এছাড়াও একই সময়ে বিদ্যুৎ বিতরণ বিভাগ থেকে মার্কেটের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা আরো জানায়, ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ বিভাগের লোকজন দ্রুত ঘটনাস্থলে না এলে অনাকাঙ্খিত ঘটনা ঘটে যেতো। কারণ মার্কেটের ভেতরে ৫ সারিতে প্রায় সাড়ে তিনশ দোকান রয়েছে।

প্রসঙ্গত, গত বছর ভয়াবহ এক অগ্নিকান্ডে উত্ত মার্কেটের ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। ওই ঘটনায় ব্যবসায়ীদের প্রায় এক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানানো হয়।

আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ ১১: ৩৩ পিএম, ১৮ নভেম্বর, ২০১৭ শনিবার
ডিএইচ

Leave a Reply