Home / চাঁদপুর / ৬৬ কোটি ৮১ লাখ টাকায় চাঁদপুর গণপূর্তের ৮ প্রকল্প চলমান
PWD Ghonpurto
চাঁদপুর গণপূর্ত বিভাগ

৬৬ কোটি ৮১ লাখ টাকায় চাঁদপুর গণপূর্তের ৮ প্রকল্প চলমান

চাঁদপুর গণপূর্ত বিভাগ চলতি ২০১৮-২০১৯ অর্থবছর ৮ টি প্রকল্প সরকারিভাবে বাস্তবায়ন চলমান রয়েছে। এতে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৬৬ কোটি ৮১ লাখ ৩১ হাজার টাকা। চলতি অর্থবছরেই এসব প্রকল্প সম্পন্ন হওয়ার কথা রয়েছে।

বুধবার (১৩ মার্চ) গণপূর্ত বিভাগ চাঁদপুর টাইমসকে এ তথ্য জানিয়েছে। সবক’টি প্রকল্প বাস্তবায়নে কাজ করবে চাঁদপুর গণপূর্ত বিভাগ।

প্রাপ্ত তথ্য মতে , চাঁদপুর জেলায় এন.এস .আই অফিস নির্মাণে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ২৫ হাজার টাকা। দেশের ৪০ টি উপজেলায় ৪০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় চাঁদপুর জেলারটির নির্মাণ ব্যয় ৩৫ কোটি ১২ লাখ ৬০ হাজার টাকা।

১৯ টি জেলায় নৌ-পুলিশ ফাঁড়ি ও ব্যারাক নির্মাণ প্রকল্পের আওতায় চাঁদপুর জেলায় সদরের আলুর বাজারে ১টি নির্মাণ ব্যয় হচ্ছে ৩ কোটি ৪০ লাখ ৭৫ হাজার টাকা এবং মহনপুর নৌ-পুলিশ ফাঁড়ি ও ব্যারাক নির্মাণ ব্যয় নির্ধারণ ৩ কোটি ৪০ লাখ ৭৫ হাজার টাকা।

মতলব দক্ষিণ উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস নির্মাণে ব্যয় হচ্ছে ৩ কোটি ২৪ লাখ ১৬ হাজার টাকা। মতলব উত্তর উপজেলা সাব-রেজিস্ট্রি অফিস নির্মাণে ব্যয় হচ্ছে ৩ কোটি ২৪ লাখ ১৬ হাজার টাকা ।

শাহারাস্তিতে ফার্মাস প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ ব্যয় হলো ১ কোটি ৩ লাখ টাকা। দেশব্যাপি জেলা ও উপজেলায় ১টি করে ৫৬০ টি মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের অধীন মতলবের ছেঙ্গারচর উপজেলায় ১৪ কোটি টাকা ব্যয়ে চলতি ২০১৮-১৯ অর্থবছরে নির্মিত হচ্ছে ।

চাঁদপুর গণপূর্ত বিভাগের উপ-নির্বাহী প্রকৌশলী মাহবুব রহমান চাঁদপুর টাইমসকে বলেন,‘এসব প্রকল্প সরকারিভাবে অনুমোদিত। সরকারের মূল উদ্দেশ্য হচ্ছে জনগণের সেবা দোরগোড়ায় পৌঁছে দেয়া। সরকারি বিভিন্ন অধিদপ্তরের ভবন নির্মাণের প্রকল্পগুলো সরকারি কর্মচারীদের কাজের সুবিধা বৃদ্ধি করবে।’

চাঁদপুর গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আরো জানান, চাঁদপুরের উন্নয়নের ক্ষেত্রে এসব ভবন মাইল ফলক । নদীপথের নিরাপত্তা ও জাটকা সংরক্ষণ কাজে নৌ-পুলিশ ফাঁড়ি গুলো নির্মিত হচ্ছে। রোববার ( ১৭ মার্চ ) শাহারাস্তিতে মেজর (অব,)রফিকুল ইসলাম এমপি ও জেলা পর্যায়ের বেশ ক ’জন কর্মকর্তার উপস্থিতিতে শাহারাস্তিতে ফার্মাস প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়েছে। যা ব্যয় হবে ১ কোটি ৩ লাখ টাকা ।

প্রতিবেদক:আবদুল গনি
১৭ মার্চ ২০১৯

Leave a Reply