Home / জাতীয় / রাজনীতি / খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় ৩০ অজ্ঞাত আসামি
petrol bhoma

খালেদা জিয়ার গাড়িবহরে হামলায় ৩০ অজ্ঞাত আসামি

কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শনে যাওয়ার পথে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনায় ফেনীতে ৩০ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

বুধবার (১ নভেম্বর) সকালে ফেনীর আদালত পরিদর্শক এ কে এম নজিবুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। মামলায় আসামিদের অজ্ঞাত উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া কক্সবাজার থেকে ফেরার পথে খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে পেট্রলবোমা নিক্ষেপ ও বাস পোড়ানোর মামলায় ছয়জনকে আটক করা হয়েছে। এর মধ্যে বাসমালিক, চালক ও চালকের সহকারী রয়েছেন বলে জানিয়েছেন ফেনী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ খান চৌধুরী।

ওসি আরো জানান, বাস পোড়ানোর ঘটনায় দ্রুতই মামলা করা হবে। সেই মামলায় আটকদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।

গত শনিবার চার দিনের সফরে ঢাকা থেকে কক্সবাজার রওনা দেন খালেদা জিয়া। বিকেলে ফেনী শহরের কাছে মোহাম্মদ আল বাজার পার হওয়ার সময় একদল মানুষ গাড়িবহরের ওপর হামলা চালায়।

এ সময় ওই ব্যক্তিরা খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে থাকা বেসরকারি টেলিভিশন চ্যানেল আই, ডিবিসি, একাত্তর ও বৈশাখী টেলিভিশনের গাড়িসহ বেশকিছু যানবাহনে হামলা চালিয়ে ভাঙচুর করে।

এরপর অবশ্য চট্টগ্রামেও বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে।

এ ঘটনার জন্য বিএনপি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়ী করে। অন্যদিকে সরকারি দলের পক্ষ থেকে বলা হয়েছে, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরেই এ হামলার ঘটনা ঘটে। এ নিয়ে দু’পক্ষই সংবাদ সম্মেলন করে নিজেদের অভিযোগ জানায়।

এর মধ্যেই গতকাল মঙ্গলবার কক্সবাজার থেকে ঢাকায় ফেরার পথে ফের ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে পেট্রলবোমা হামলার ঘটনা ঘটে।

বিকেলে খালেদা জিয়ার গাড়িবহর ফেনীর মহীপালের ফ্লাইওভার এলাকা অতিক্রম করার কয়েক মিনিট আগে সেখানে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা দুটি বাসে পেট্রলবোমা নিক্ষেপ করে দুর্বৃত্তরা। মুহূর্তের মধ্যে বাস দুটি আগুন ধরে দাউদাউ করে জ্বলতে থাকে। এর আগেই বাস থেকে নেমে যান যাত্রীরা।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১ : ৩০ পিএম, ১ নভেম্বর, ২০১৭ বুধবার
এইউ

Leave a Reply