Home / বিশেষ সংবাদ / ‘খালেদা জিয়াকে জড়িয়ে ধরে কাঁদলেন শেখ হাসিনা’ ফেসবুকে গুজব
‘খালেদা জিয়াকে জড়িয়ে ধরে কাঁদলেন শেখ হাসিনা’ ফেসবুকে গুজব

‘খালেদা জিয়াকে জড়িয়ে ধরে কাঁদলেন শেখ হাসিনা’ ফেসবুকে গুজব

‘খালেদা জিয়াকে জড়িয়ে ধরে কাঁদলেন শেখ হাসিনা। শিরোনামটি পড়ে বিস্মিত হয়েছেন? না মিথ্যে নয়, একেবারেই সত্যি। তবে ছবির এ দৃশ্যটি আজকের বা সাম্প্রতিকও নয়। ঐতিহাসিক এবং অসাধারণ এ ছবিটি শেখ হাসিনার বিয়ের দিন তোলা।’

কথিত ছবিটি দিয়ে ফেসবুকে কথাগুলো লিখে এভাবেই গুজব ছড়ানো হয়েছে। ছবি সংশ্লিষ্ট ওই গুজব স্টাটাসে আরো বলা হয়-

‘ছবির এ দৃশ্যে বেগম খালেদা জিয়াকে জড়িয়ে ধরে কাঁদতে কাঁদতে বাবার বাড়ি ছেড়ে স্বামীর বাড়ি যাচ্ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী। যা বাঙ্গালী নারীদের আনন্দ বেদনার এক স্মরণীয় মুহূর্তের প্রতিচ্ছবি। আরো আনন্দের বিষয় হচ্ছে যে আমাদের মাননীয় রাষ্ট্রপতি জনাব আব্দুল হামিদ লুঙ্গি পরে শেখ হাসিনার বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন, একেবারে ডানে তাকে দেখা যাচ্ছে। বিরল এ দৃশ্যের মতো এমন মেল বন্ধনেই দু নেত্রীকে দেখতে চান সাধারন নাগরিকেরা।’ ইত্যাদি ইত্যাদি।

ঠিক এ লেখাগুলো অনেক আগ থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে প্রচারণা চালানো হচ্ছে। ইতোপূর্বে এটিকে অনেকেই মিথ্য এবং গুজব হিসেবে উল্লেখ করেছেন। কথিত ও ছবিটির প্রতীকী দৃষ্টিতে সত্যতার সম্ভাবনা সৃষ্টি করা গেলেও বাস্তবে এমন কোনো ঘটনা ঘটেনি বলে অনেকেই অভিমত দিয়েছেন।

সমস্যা সৃষ্টি হয়েছে তখনি, যখন ছবিটি নিয়ে কয়েকটি নাম-স্বর্বস্ব অনলাইন পোর্টাল সত্যাতা নিশ্চিত না করেই নিউজ হিসেবে প্রকাশ করে। যার কোনো ভিত্তি নেই বলে বিএনপি ও আওয়ামীলীগের একাধিকমহল জানিয়েছেন।

চাঁদপুর টাইমসের পক্ষ থেকে পাঠকগণকে এতে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

স্টাফ করেসপন্ডেন্ট ।।আপডেট : ৮:৪৩ পিএম, ২৩ জানুয়ারি ২০১৬, শনিবার
ডিএইচ