Home / সারাদেশ / কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু
কুমিল্লা বিশ্ববিদ্যালয়
ফাইল ছবি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হচ্ছে ১ সেপ্টেম্বর । এ আবেদন করা যাবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামি ৯ ও ১০ নভেম্বর। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (চলতি) ড.মো.আবু তাহের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

সূত্রে জানা যায়, ২০১৫ বা ২০১৬ সালে মাধ্যমিক বা সমমান এবং ২০১৭ বা ২০১৮ সালে উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

বিজ্ঞান অনুষদের বিষয়গুলোতে ভর্তির জন্য আবেদন করতে চাইলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উভয় পরীক্ষায় জিপিএ ৬.৫০ (চতুর্থ বিষয়সহ) থাকতে হবে। কলা,সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের জন্য জিপিএ ৬.০০ এবং ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য জিপিএ ৬.০০ থাকতে হবে।

টেলিটক প্রিপেইড মোবাইলফোনের মাধ্যমে আবেদন করা যাবে। এ বছর বিশ্ববিদ্যালয়টিতে ৬ টি অনুষদের অধীনে ৩ টি ইউনিটে ভর্তি পরীক্ষার মাধ্যমে ১৯ টি বিভাগে ১ হাজার ৪০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cou.ac.bd) জানা যাবে। এছাড়াও হেল্পলাইন নম্বরের (০১৫৫৭-৩৩০ ৩৮১-৮২) মাধ্যমেও শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সব ধরনের তথ্য পাওয়া যাবে।

বার্তা কক্ষ
আপডেট, বাংলাদেশ সময় ৬: ৩০ পিএম, ৩১ আগস্ট ২০১৮, শূক্রবার
এজি

Leave a Reply