Home / সারাদেশ / কুমিল্লায় স্থানীয় সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানে করণীয় বিষয়ক কর্মশালা
সমস্যা

কুমিল্লায় স্থানীয় সমস্যা চিহ্নিতকরণ ও সমাধানে করণীয় বিষয়ক কর্মশালা

কুমিল্লায় অনুষ্ঠিত হয়েছে স্থানীয় জন-সম্পৃক্ত সমস্য চিহ্নতকরণ ও এর সমাধানে কার্যকর উপায় নিয়ে এডভোকেসি বিষয়ক কর্মশালা। কুমিল্লা নগরীর একটি পার্টি সেন্টারে অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সভাপতি বদরুল হুদা জেনু।

এতে কুমিল্লা জেলার সকল রাজনৈতিক দলের প্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের ৫টি দলে বিভক্ত করে তাদের কাছ থেকে নাগরিক সংলাপের ভিত্তিতে স্থানীয় সমস্যা চিহ্নিতকরন ও সমাধানের উপায় বিষয়ক প্রস্তাবনা গ্রহণ করা হয়।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল পরিচালিত ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’ প্রকল্পের আওতায় ইউএসএআইডি এর পৃষ্ঠপোষকতায় সোমবার দিনব্যপী অনুষ্ঠিত এ কর্মশালার আয়োজন করে সিনিয়র রাজনৈতিক ফেলো অষ্টম ব্যাচ।

কর্মশালায় কুমিল্লা সিটিকর্পোরেশনের কাউন্সিলর ও সাবেক প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পি, সুজন কুমিল্লা জেলা শাখার সভাপতি শাহ মোহাম্মদ আলমগীর খান, কুমিল্লা দক্ষিণ জেলা মহিলা দলের সভাপতি সাকিনা বেগম, কুমিল্লা জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালে’র ফ্যালো সারোয়ার জাহান দোলন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ শহিদুল্লাহ, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আক্তার, সাংবাদিক অশোক বড়ুয়া, ঐতিহ্য কুমিল্লার সভাপতি ও সাংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুল, সাংবাদিক মহিউদ্দীন মোল্লা, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালে’র ফ্যালো ও আওয়ামলীগ নেতা সৈয়দ রাজিব আহাম্মদ এবং ফরহাদুল মিজানসহ কুমিল্লা মহানগর ও দক্ষিন জেলা আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি এই তিন দলের অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকবৃন্দ, এনজিও প্রতিনিধি, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
এসময় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কুমিল্লা রিজিওনের সিনিয়র ম্যানেজার আবুল বাশার ও প্রোগ্রাম অফিসার মাসুদুর রহমান, ইলেক্টোরাল প্রোগ্রাম অফিসার শামিমা জাহান উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জাহাঙ্গীর আলম ইমরুল, ২৮ আগস্ট ২০২৩