Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে একই ইউনিয়নে দুই গৃহবধূর আত্মহত্যা
গৃহবধূর
প্রতীকী ছবি

ফরিদগঞ্জে একই ইউনিয়নে দুই গৃহবধূর আত্মহত্যা

চাঁদপুরের ফরিদগঞ্জে একই ইউনিয়নে দুই দিন দুই গৃহবধূ আত্মহত্যা করেছে। আত্মহত্যাকরীরা হলো, সৌদি প্রবাসী সাহাবুদ্দিনের স্ত্রী এক সন্তানের জননী ফাতেমা বেগম(২২) ও ফরিদ উদ্দিনের স্ত্রী আসমা বেগম(২২)।

গতকাল ২৭ আগস্ট রোববার সন্ধ্যায় উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের বালিচাটিয়া এলাকার হালিম খান বাড়ির সৌদি প্রবাসী সাহাবুদ্দিনের স্ত্রী এক সন্তানের জননী ফাতেমা বেগম নিজ সয়নকক্ষের আঁড়ার সাথে আত্মহত্যা করে। আত্মহত্যার সংবাদ পেয়ে ঘটনাস্থলে থেকে ফরিদগঞ্জের এস আই আবেদ আলী সঙ্গীয় ফোর্সসহ মৃত দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেন।

জানা যায়, ফাতেমা বেগম ব্রাক এনজিও থেকে লোন করে টাকা উঠিয়ে একটি জমি ক্রয় করেন প্রায় ৪-৫ মাস পূর্বে। এই টাকার কিস্তি দেওয়াকে কেন্দ্র করে সাহাবুদ্দির সাথে কথা কাটাকাটি হয়। তাদের মধ্যে প্রায় পারিবারিক বিষয় নিয়ে কলহ লেগে থাকতো এবং একাধিকবার গ্রাম্য সালিশ ও হয়েছে। ফাতেমার আত্মহত্যার ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

২৮ আগস্ট সোমবার দুপুরে একই ইউনিয়নের চৌমূখা এলাকার ওয়ালী উল্লাহ ডাক্তার বাড়ির ফরিদ উদ্দিনের স্ত্রী আসমা বেগম(২২) পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করে।

জানা যায়, দুপুরে খাবার খেয়ে নিজ রুমে বিস্রাম করতে যায়। এর কিছুক্ষণ পর তার স্বামী ফরিদ আসমাকে ডাকাডাকি করলে সাঁড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে দেখেন আঁড়ার সাথে ঝুলে আছে। ফারুক আসমাকে উদ্ধার করে ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আত্মহত্যার সংবাদ পেয়ে থানার এস আই ইসমাইল লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

আত্মহত্যাকারী আসমার স্বামী ফরিদ উদ্দিন গত প্রায় তিন মাস পূর্বে কুয়েত থেকে দেশে আসেন।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার ওসি (তদন্ত) প্রদীপ কুমার মন্ডল বলেন, একই ইউনিয়ন থেকে দুই দিনে দুই গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে গতকাল ফাতেমা বেগমের লাশ ময়নাতদন্ত শেষে দাফন হয়েছে এবং থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

আজ সন্ধ্যায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে একই ইউনিয়নের চৌমূখা এলাকা থেকে গৃহবধূ আসমার মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং আইনগত প্রক্রিয়াদিন রয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৮ আগস্ট ২০২৩