Home / সারাদেশ / কালীগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ
কালীগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

কালীগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে স্কুলছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ

‎Thursday, ‎April ‎09, ‎2015  08:48:32 PM

জাহিদুর রহমান তারিক :

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কোলাবাজার ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদ ও অভিযুক্ত শিক্ষক আব্দুল ওহাবের বহিস্কারের দাবিতে শ্রেণীকক্ষে তালা লাগিয়ে বিক্ষোভ এবং মানববন্ধন করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা।

এ ব্যাপারে স্কুল পরিচালনা কমিটির সদস্যরা বিচারের আশ্বাস দিলে আড়াই ঘন্টা পর তারা তালা খুলে দেয়।

এ ঘটনায় বৃহস্পতিবার দুপুরেই বিদ্যালয় পরিচালনা কমিটির এক জরুরী বৈঠক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা ও অভিভাবকরা জানান, কোলাবাজার ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল ওহাব প্রাইভেট পড়ার সময়ে বুধবার অষ্টম শ্রেণীর এক ছাত্রীর শরীরে হাত দেয় এবং শ্লীলতাহানী করে। এ সময় ছাত্রীর চিৎকার দিলে এলাকাবাসী এসে তাকে উদ্ধার করে। এ ঘটনা জানাজানি হলে বৃহষ্পতিবার সকালে শিক্ষার্থী ও অভিভাবকরা অভিযুক্ত শিক্ষকের বহিষ্কাারের দাবিতে ক্লাস বন্ধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে। এ সময় তারা বিদ্যালয়ের শ্রেণীকক্ষে তালা লাগিয়ে দেয়।

তারা আরো অভিযোগ করেন, আব্দুল ওহাব এর আগেও একই ঘটনা ঘটিয়েছিলেন। সে সময় তিনি স্থানীয় স্কুলের মিটিংয়ে মাফ চেয়ে পার পেয়ে যান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিজয় বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ছাত্ররা স্কুলে তালা দিয়েছিল। পরে বিদ্যালয় পরিচালনা কমিটির লোকজন এসে পরিস্থিতি শান্ত করে। এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া গেছে।

এঘটনায় শিক্ষক ও ম্যানেজিং কমিটির সমন্বয়ে ৫ সদস্যের একটি তদন্Í টিম গঠন করা হয়েছে। তদন্তে অভিযুক্ত শিক্ষক দোষী প্রমাণিত হলে স্কুল পরিচালনা কমিটির বৈঠকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মনোয়ার হোসেন মোল্লা বলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আমাকে বিষয়টি জানিয়েছেন। ঘটনা সত্য হলে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আমি ব্যবস্থা নেব।

চাঁদপুর টাইমস : এমআরআর/জেআরটি/২০১৫