Home / কৃষি ও গবাদি / ’কারিগরি শিক্ষিতরা দেশ ও জাতির কল্যাণে কাজ করছে’
কারিগরি শিক্ষিতরা দেশ ও জাতির কল্যাণে কাজ করছে

’কারিগরি শিক্ষিতরা দেশ ও জাতির কল্যাণে কাজ করছে’

কারিগরি শিক্ষিতরা দেশ ও জাতির কল্যাণে কাজ করছে, চাঁদপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে পুরস্কার বিতরণ এবং এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনায় জেলা প্রশাসক

‘শরীর গঠনে খেলাধুলা, বিনোদনে সুস্থ্য সংস্কৃতি চর্চা’ এই স্লোগানকে সামনে রেখে চাঁদপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতি প্রতিযোগিতার পুরুস্কার বিতরণী এবং এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা মঙ্গলবার (২২ মার্চ) সকালে কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেন, কারিগরি শিক্ষা দেশে অন্যান্য শিক্ষা থেকে পেছনে নাই। এই শিক্ষা থেকে শিক্ষার্থীরা পাশ করে তাদের কর্মসংস্থানের অনেকটা ব্যবস্থা থাকে। বিশে^র সমস্ত দেশগুলো কারিগরি শিক্ষার প্রতি বিশেষভাবে নজর দিয়েছে। উন্নত বিশে^ সরকার গবেষণার প্রতি বিশেষভাবে কাজ করছে। বর্তমান সরকার কারিগরি শিক্ষায় দক্ষতা, উন্নত কাউন্সিল গঠন করেছে। আজকে যিনি কারিগরি শিক্ষা গ্রহণ করেছে তিনি শুধু নিজে রোজগার করার জন্য এই শিক্ষা গ্রহণ করেনি। তিনি দেশের উন্নয়নের জন্য কারিগরি শিক্ষাকে প্রদান্য দিয়েছে। আজকে যারা কারিগরি শিক্ষা গ্রহণ করেছে সরকার তাদের কর্মসংস্থানের জন্য ব্যবস্থা গ্রহণ করছে। কারিগরি শিক্ষায় শিক্ষিত ব্যাক্তি দেশ ও জাতির কল্যাণে কাজ করছে।

অনুষ্ঠানে চাঁদপুর সরকারি স্কুল ও কলেজে অধ্যক্ষ মোহাম্মদ সোলায়মান’র সভাপতিত্বে ও ড্রেস মেকিং ট্রেডে ইন্সট্রাক্টর মোঃ এনায়েত রাব্বী ইয়াছিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান। স্বাগত বক্তব্য রাখেন, চাঁদপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের অটোমোবাইল ট্রেডের চীফ ইন্সট্রাক্টর মোঃ মাহবুবুর রহমান। এসময় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর পলিটেকনিক্যাল ইনস্টিটিউট অধ্যক্ষ মোঃ শাহআলম।

আনোয়ারুল হক, স্টাফ করেসপন্ডেন্ট

: আপডেট ০৫:০৬ পিএম, ২২ মার্চ ২০১৬, মঙ্গলবার
ডিএইচ