Home / সারাদেশ / কাপড়ের রং দিয়ে আইসক্রিম তৈরি : কারখানা সিলগালা
কাপড়ের রং দিয়ে আইসক্রিম তৈরি : কারখানা সিলগালা

কাপড়ের রং দিয়ে আইসক্রিম তৈরি : কারখানা সিলগালা

সোমবার ০৮ জুন ২০১৫ :  ০৭:১৫ অপরাহ্ন

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা :

কাপড়ের রং দিয়ে ভেজাল আইসক্রিম তৈরির দায়ে রাজধানীর তেজগাঁওয়ে মিম আইসক্রিম কারখানাকে সিলগালা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব- ২) এর ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানার মালিক মো. আলমগীর হোসেনকে আটক ও একলাখ টাকা জরিমানাও করা হয়েছে।

সোমবার দুপুরে তেজগাঁওয়ের পশ্চিম নাখালপাড়ায় ভেজাল আইসক্রিম বিরোধী অভিযান পরিচালিত হয়। এসময় কারখানাটিতে ১৫ হাজার পিস আইসক্রিম ধ্বংস করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, মান নিয়ন্ত্রক প্রতিষ্ঠান বিএসটিআই-এর অনুমোদন ছাড়াই গত এক বছর ধরে কারখানাটি আইসক্রিম তৈরি করতো। এছাড়াও আইসক্রিম তৈরিতে কারখানায় শিল্প-কারখানা ও কাপড়ে ব্যবহৃত বিভিন্ন ধরণের রং, সেকারিন, কৃত্রিম সুগন্ধি, এ্যারারুট ও টেপের পানি ব্যবহার হতো যা মানবস্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর।

র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান এবং র‍্যাব-২-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, বিএসটিআইয়ের ফিল্ড অফিসার মো. শরীফ হোসেন এ অভিযানে উপস্থিত ছিলেন।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।