Home / চাঁদপুর / কাঁদলেন-কাঁদালেন বিদায়ী পুলিশ সুপার শামসুন্নহার- ভিডিও
cry-sp-samsunnahar

কাঁদলেন-কাঁদালেন বিদায়ী পুলিশ সুপার শামসুন্নহার- ভিডিও

চাঁদপুরের সুযোগ্য পুলিশ সুপার শামসুন্নহার পিপিএম এর বদলি জনিত বিদায়কালে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। ১২ আগস্ট রোববার বেলা ১১টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মির্জা জাকিরের পরিচালনায় পুলিশ সুপার শামসুন্নহার পিপিএম বলেন, চাঁদপুরে কর্মরত থাকাকালিন আমি সাংবাদিকদের যে পরিমানে সহযোগিতা পেয়েছি।

মাদক, বাল্যবিয়ে, সন্ত্রাস, জঙ্গিবাদ ও অপরাথ নিমূলসহ ছড়িয়ে-ছিটিয়ে সকল কাজে আপনারা আমাকে সহযোগিতা করেছেন। এজন্য আমি মহান আল্লাহ দরবারে শুকরিয়া জ্ঞাপন করছি এবং আপনাদের সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এর পাশাপাশি আপনাদের মাধ্যমে চাঁদপুরের সকল শ্রেণী-পেশার মানুষের কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এখানে দায়িত্বপালনকালে অনেক ঝড়-জাঞ্জা এসেছে, তবুও আমি কাজ করেছিল। অন্যায়ের কাছে মাথানত করিনি।

তিনি বলেন, আজকে বিদায় বেলা আপনারা অনেক বিষয়ে কথা বলেছেন। তার মধ্যে উল্লেখযোগ্য হলো ট্রাক্টর। এই যন্ত্রদানবটি কতো মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এবং রাস্তাগুলোকে কিভাবে ধ্বংস করে দিয়েছে তা আপনারা সবাই জানেন। এটি বন্ধ করা হয়েছে যার সফলতা আপনাদেরই। আমি বিশ্বাস করি আপনারা যদি চান তবে চাঁদপুরের রাস্তায় আর ট্রাক্টর উঠতে পারবে না।

আবেগজড়িত কণ্ঠে তিনি বলেন, চাঁদপুরের যেখানেই আমি হেঁটেছি, যেখানেই গিয়েছি সেখানকার মানুষগুলো এতো আপন মনে হয়েছে তাদের আমি কি করে ভুলে থাকবো। বিশেষ করে আমার অফিসপাড়াতে যে মানুষগুলোন আসতো তাদেরকে আমি অনেক মিস করবো। আমি আপনাদের কাছে দোয়া চাই। আপনারা আমাকে অনেক সহযোগিতা করেছেন। আপনাদের কথা আমার সারাজীবন মনে থাকবে।

সাংবাদিকরা তাদের বক্তব্যে বলেন, চাঁদপুরে কর্মকালিন সময়ে আপনি যেভাবে মাদক, বাল্যবিয়ে, সস্ত্রাস ও সমাজিক অপরাধ নিমূলে কাজ করেছেন তা এখানকার মানুষ সারাজীবন মনে রাখবে। আপনার অনেক সফল কাজের মধ্যে অন্যতম হলো নির্যাতিত নারীদের একটি একটি বিশেষ সেল গঠন। যেখন থেকে অনেক অসহায় নারী সেবা পেয়েছে এবং সংসার ভাঙ্গা ও সামাজিক অবক্ষয় থেকে আমরা রক্ষা পেয়েছি। এছাড়াও মাদক, নারী নির্যাতন, সস্ত্রাস ও জঙ্গিবাদ নিমূলে ফুটবল টুর্নামেন্টের আয়োজন ছিলো অত্যান্ত প্রশংসনীয়। এর মাধ্যমে সকল মানুষকে একত্রিত করা এবং সাড়ে ২২শ’ খেলোয়ার সৃষ্টি করেছেন।

সংবাদিকরা আরো বলেন, চাঁদপুরে যন্ত্রদানব ট্রক্টর চলাচল বন্ধ করে আপনি যে দৃষ্টান্ত দেখিয়েছেন তাতে চাঁদপুরবাসী আপনার প্রতি কৃতজ্ঞ। আমরা আশা করবো চাঁদপুরের নতুন পুলিশ সুপার হয়ে যিনি আসছেন তাকে আপনি এই বিষয়গুলো বলে যাবেন। যাতে করে ট্রাক্টরের ছোঁবলে আর কোনো প্রাণ না যায়। একজন ভালো মানুষের ভালো বিদায় অনেক ক্ষেত্রে হয় না। একজন ভালো কর্মকর্তার অনেক ক্ষেত্রে ভালো জায়গায় বদলি হয় না। আপনি ভালো মানুষ হিসেবে ভালো জায়গায় বদলি হয়েছে এজন্য আমরা আপনাকে অভিনন্দন জানাই।

এসময় উপস্থিত সাংবাদিকদের কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহারের স্বামী হেলাল উদ্দিন। বিদায়ী পুলিশ সুপারকে অভিনন্দন এবং তাঁর সার্বিক মঙ্গল কামনা করে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবকে সভাপতি কাজী শাহাদাত, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, শহীদ পাটওয়ারী, বিএম হান্নান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক জালাল চৌধুরী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, আলোকিত চাঁদপুর এর প্রকাশক ও সম্পাদক জাকির হোসেন, বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মোশারফ হোসেন, আলম পলাশ, মফস্বল সাংবাদিক ফোরামের আহ্বায়ক শাহাদাত হোসেন শান্ত, নারী নেত্রী মাহমুদা খানম, নাঈমা মোশারফ প্রমুখ।

এসময় চাঁদপুর প্রেসক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ, সদস্য এবং জাতিয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply