Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / শাহতলী জিলানী চিশতী কলেজে অভিভাবক সমাবেশ
শাহতলী জিলানী চিশতী কলেজে অভিভাবক সমাবেশ

শাহতলী জিলানী চিশতী কলেজে অভিভাবক সমাবেশ

চাঁদপুর সদরের জিলানী চিশতী কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে শিক্ষার মানোন্নয়নে শনিবার (১অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় কলেজ মিলনায়তনে এক সমাবেশ অনুষ্ঠিত হয় ।

অধ্যক্ষ মো.হারুন-অর-রশিদের সভাপতিত্বে ও প্রভাষক মো.জহিরুল ইসলাম মুরাদের পরিচালনায় অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ গভর্ণিংবডির দাতা সদস্য ও চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক সোহেল রুশদী ।

তিনি বলেন, ‘আগামী সেশন থেকে বিষয়ভিত্তিক শিক্ষককে জবাবদিহিতায় আনা হবে । যে সব বিষয়ে অকৃতকার্য হবে সে সব শিক্ষকদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে । এখন থেকে প্রতিটি বিষয়ে শিক্ষার্থীদের টিউটরিয়াল , সাপ্তাহিক ও মাসিক পরীক্ষা নিতে হবে ।শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের পড়াশুনা শেষ করা ও শিক্ষকদের মনিটরিং ব্যবস্থা জোরদার করতে হবে ।

ছাত্র-শিক্ষক ও অভিভাবকদের মধ্যে সমন্বয় থাকলে ভালো ফলাফল করা সম্ভব । প্রাক-নির্বাচনী পরীক্ষার ফলাফল ভালো হয়নি । এটা ভালো লক্ষণ নয় । তাই নির্বাচনী পরীক্ষার জন্য ব্যাপক প্রস্তুতি নিতে হবে । এবার নির্বাচনী পরীক্ষায় যেসব ছাত্র-ছাত্রী অকৃতকার্য হবে তাদেরকে ফরমপিলাপ করা যাবে না মর্মে পরিপত্র জারি করেছে শিক্ষামন্ত্রণালয়।বিষয়টি অভিভাবক ও শিক্ষার্থীদের অবহিত করা হয়েছে ।’

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শাহতলী কামিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা বিলাল হোসাইন,কলেজ গভর্ণিংবডির সদস্য আবুল কালাম আজাদ, সহকারী অধ্যাপক আলেয়া চৌধুরী,সহকারী অধ্যাপক মো. কামরুল হাসান,জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শাহাদাৎ হোসেন ইউপি মেম্বার মো.সফিককারী, মহিলা মেম্বার ফিরোজা বেগম,অভিভাবক আব্দুর রশিদ মাস্টার,প্রভাষক মো. মানিক মিয়া ,প্রভাষক হাবিবুর রহমান প্রমুখ ।

করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ১২:২০ এএম, ০২ অক্টোবর ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply