Home / চাঁদপুর / চাঁদপুরে করোনায় মৃতদের জানাযা ও দাফনে চরমোনাইর স্বেচ্চাসেবক টিম
করোনায় মৃতদের জানাযা
ফাইল ছবি

চাঁদপুরে করোনায় মৃতদের জানাযা ও দাফনে চরমোনাইর স্বেচ্চাসেবক টিম

করোনা আক্রান্ত হয়ে মারা গেলে দাফন করতে নিজ সন্তানদেরও এখন দেখা মিলছে না।  এ পরিস্থিতিতে চরমোনাই পীরের সংগঠন  ইসলামী আন্দোলন বাংলাদেশ সারাদেশে করোনায় আক্রান্ত লাশ দাফন ও জানাজার কমিটি ঘোষণা করেছে।

এ ধারাবাহিকতায় সংঠনটির চাঁদপুর জেলা শাখার তত্বাবধায়নে চাঁদপুর সদর উপজেলা ও মতলব উত্তরে পৃথক পৃথক দুইটি মরদেহের জানাজা ও দাফন কাজ সম্পন্ন করেছে।

১৬ এপ্রিল বৃহস্পতিবার বিকাল ৪ টায় চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়ন এর কমলাপুর গ্রামে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণকারী হাওলাদার বাড়ির আ. সাত্তার হাওলাদারের ছেলে মো. আবদুর রহমান মিন্টু হাওলাদারের দাফন সম্পন্ন করা হয়।

জানাজায় ইমামতি করছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর সদর উপজেলায় গঠিত সেচ্ছাসেবক টিমের সদস্য সচিব ও জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ চাঁদপুর জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা আনোয়ার আল নোমান।

এ সময় উপস্থিত ছিলেন টিম লিডার ও ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ মুহাম্মদ জয়নাল আবদীন,সহ-সাংগঠনিক সম্পাদক শাহজামাল গাজী সোহাগ,শহর শাখার সহ-সভাপতি মাওলানা আখতার হোসাইন সহ টিম সদস্যবৃন্দ।

করোনায় মৃতদের জানাযা

মতলবে করোনায় মৃত ব্যক্তির জানাযা পড়ানো হচ্ছে।

এদিকে জেলার মতলব উত্তরে করোণায় আক্রান্ত হয়ে শিকারি কান্দি গ্রামের মৃত রিপন মিয়ার জানাজা ও দাফন সম্পন্ন করা হয় রাত ৯ টায়।   এতে  ইমামতি করেন দলটির মতলব দক্ষিণ শাখার ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা মোহাম্মদ সিফাত উল্লাহ মজুমদার।  এ সময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা যুব আন্দোলনের সাধারণ সম্পাদক মোঃ মাহাদী হাসান সহ টিম সদস্যবৃন্দ।

চাঁদপুর জেলার স্বেচ্ছাসেবক টিম প্রধান শেখ মোঃ জয়নাল আবদীন জানান, জেলার প্রত্যেকটা উপজেলায় আমাদের স্বেচ্ছাসেবক টিম গঠন করা হয়েছে।  চাঁদপুর জেলার আওতাধীন যেখানেই করোনায় আক্রান্ত মৃতদেহের জানাজা, দাফন কাফনের প্রয়োজন হবে প্রশাসন এবং সিভিল সার্জন অথবা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা চাহিদা পেশ করলেই এ সেবা দিতে আমরা সদা প্রস্তুত আছি ইনশাআল্লাহ।

স্টাফ করেসপন্ডেন্ট, ১৭ এপ্রিল ২০২০