Home / উপজেলা সংবাদ / কচুয়া / ‘কচুয়া পৌরসভাকে আধুনিক বাণিজ্যিক নগরী গড়ে তোলা হবে’
কচুয়া পৌরসভাকে আধুনিক বাণিজ্যিক নগরী গড়ে তোলা হবে

‘কচুয়া পৌরসভাকে আধুনিক বাণিজ্যিক নগরী গড়ে তোলা হবে’

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, “বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আদর্শে অনুপ্রাণিত হয়ে গত ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনে নৌকা মার্কার দলীয় প্রার্থী মোঃ নাজমুল আলম স্বপনকে বিপুল ভোটে বিজয়ী করায় সকলকে অভিনন্দন জানাই। ১৯৯৮ সালে এ এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নতির লক্ষ্যে পৌরসভাটি আমি প্রতিষ্ঠা করি। কিন্তু দীর্ঘ ১ যুগেরও বেশী সঠিক মেয়র নির্বাচিত করতে না পারায় পৌরবাসীর দুঃখ-দুর্দশার লাঘব কাটেনি। এবার আওয়ামীলীগের দলীয় প্রার্থী নাজমুল আলম স্বপন মেয়র নির্বাচিত হওয়ায় পৌর এলাকার সকল সমস্যার সমাধান হবে। বিশেষ করে গ্যাস, বিদ্যুৎ, রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়নের মাধ্যমে কচুয়া পৌরসভাকে আধুনিক বাণিজ্যিক নগরী হিসেবে গড়ে তোলা হবে।”

তিনি আরো বলেন, “কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজকে অচিরেই সরকারিকরণ করা হবে। আগামী কয়েক মাসের মধ্যে পৌরসভার সকল রাস্তাঘাট সংস্কার করা হবে। সে জন্য আপনারা সকলে নব নির্বাচিত মেয়র নাজমুল আলম স্বপনকে সমর্থনের মাধ্যমে আওয়ামীলীগ সরকারের পাশে থাকবেন।”
তিনি বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সন্ধ্যায় কচুয়া পৌরসভা নির্বাচন কমিটির উদ্যোগে কচুয়া উত্তর পল্টন ময়দানে আয়োজিত পৌরবাসী ব্যবসায়ী ও আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীদের সাথে নির্বাচনত্তোর মত বিনিময় ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগের সভাপতিত্বে মতবিনিময় সভায় নব-নির্বাচিত কচুয়া পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি মোঃ নাজমুল আলম স্বপন বলেন, সঠিক প্রার্থী নির্বাচিত না হওয়ায় কচুয়া পৌরবাসী দীর্ঘদিন অবহেলিত ছিলো। গত ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনে আপনারা আমাকে মেয়র নির্বাচিত করেছেন। সে জন্য আমি সকলের প্রতি কৃতজ্ঞ। আমি আমার সাধ্যানুযায়ী পৌরসভায় সন্ত্রাসী, মাস্তানী, মাদক প্রতিরোধসহ সকল নৈরাজ্য শক্ত হাতে দমন করবো। পৌরসভার সকল উন্নয়নমূলক কর্মকান্ডের জন্য জননেতা ড. মহীউদ্দীন খান আলমগীর’র হাতকে শক্তিশালী করতে সকলে আমাকে সর্বাত্তক সহযোগিতা করবেন।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শাহজালাল প্রধানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঢাকা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা জিএম আতিকুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা শহিদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ শাহজাহান, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান হাতেম, সদস্য কবির হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি আহসান হাবিব, উপজেলা ছাত্রলীগের সিনিয়র সভাপতি মেহবুবে রাব্বানী মানিক, সাধারণ সম্পাদক হাবিব মজুমদার জয়, যুগ্ম সম্পাদক নাছির উদ্দীন শিশির, পৌর ছাত্রলীগের সভাপতি আবুল খায়ের রুমি প্রমূখ। অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরগণ সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপিকে ফুল দিয়ে বরণ করেন। কচুয়ার উত্তর পল্টন ময়দানে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরের আগমনে দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত নেতাকর্মীদের মিছিলে মিছিলে কানায় কানায় ভরে উঠে সভাস্থল।

একই দিনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি উপজেলার চাংগিনীর কামাইরবাগ ও কোমরকাশা গ্রামে ১’শ ৬৪টি পরিবারের মাঝে নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো. জাকির হোসেনসহ দলীয় নেতা-কর্মী বৃন্দ।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৭:৩২ পিএম, ০৭ জানুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর